ট্রান্সফরমার চোরদের গনধোলাই দিয়ে পুলিশে সোপর্দ

77

মোঃ মোক্তার হোসাইন
বিদ্যুৎ লাইন সঞ্চালন অবস্থায় বৈদ্যুতিক ট্রান্সফরমা চুরিকালে এলাকাবাসী মোগরাপাড়া ইউনিয়নে ৪জন চোরকে আটক করে গণধোলাই দিয়ে সোনারগাঁ থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

শনিবার ভোর রাতে নারায়ণণগঞ্জের সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের ছোট কাজিরগাঁও গ্রামে এ ঘটনা ঘটে।

জনতার হাতে আটককৃত চোরেরা হলো, মোগরাপাড়া ইউনিয়নের কাজিরগাঁও গ্রামের সুরুজ মিয়ার ছেলে মো. রাসেল (২৬), রূপগঞ্জ উপজেলার মঙ্গলখালি গ্রামের মৃত মামুনের ছেলে রুবেল (২৪), মৃত রজব আলীর ছেলে শামিম (২০) ও বানিয়াদি গ্রামের মৃত হামিদের ছেলে বিল্লাল হোসেন (৩৮)।

এ ঘটনায় নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১ চেঙ্গাইন এর সহকারী ব্যবস্থাপক ঐক্যতান ই দেলশাদ বাদী হয়ে সোনারগাঁ থানায় একটি চুরির মামলা দায়ের করেছেন।

মাইনুদ্দিন নামে এক এলাকাবাসী জানান, ভোর রাতে বিদ্যুতের সঞ্চালন লাইন বিচ্ছিন্ন করে ৩৭.৫ কেভিএ বৈদ্যুতিক ট্রান্সফরমাটি একটি খুটি থেকে নামানোর সময় তিনিসহ এলাকাবাসী আটক করে। এসময় ছোট কাজিরগাঁও গ্রামের সিএনজি চালক হুমায়নের ছেলে শরীফ (৩৫) দ্রুত পালিয়ে যায়। চোরাইকৃত ট্রান্সফরমাসহ রাসেল, রুবেল, শামিম ও বিল্লালকে আটক করে জনতা গণধোলই দিয়ে পুলিশকে খবর দেয়। পরে ঘটনাস্থলে পুলিশ গিয়ে চোরদের আটক করে থানায় নিয়ে আসে।

এদিকে এলাকাবাসী জানান, প্রচন্ড গরমের মধ্যে ২-৩ মাস যাবত একটি চোরের দল রাতের অন্ধকারে মূল্যবান বৈদ্যুতিক ট্রান্সফরমা চুরি করে নিয়ে যাচ্ছে। আর সাধারণ মানুষেরা এর ভোগান্তির শিকার হচ্ছে।

এ বিষয়ে সোনারগাঁ থানার পুলিশের উপ-পরিদর্শক
এস আই (সেকেন্ড অফিসার) পংকজ কান্তি সরকার
বলেন এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা প্রকৃয়াধীন।