বাঘায় শতবর্ষী গাছ উপড়ে নিহত ২, আহত ৭

16

তন্ময় দেবনাথ:

হঠাৎ ঝড় বৃষ্টি ও মেগের গর্জন আশ্রয় নেয় পার্শ্ববর্তী এক দোকানে। পাশে থাকা শতবর্ষী পাইকড় গাছটি ঝড়ে উপড়ে পরে দোকানটির উপর। এ ঘটনায় ঘটনার স্থলে চাপাপরে মৃত্যু হয় ২ জনের। সেই সাথে আহত হয় সাত জন। পরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মী ও স্থানীয় জণগণ নিহতদের পাশাপাশি আহতদের উদ্ধার করে।

ঘটনাটি ঘটেছে মঙ্গলবার (৪ জুন) রাত ৯টার দিকে বাউসা ইউনিয়নের চক বাউসা রাজার মোড়ে। নিহতরা হলেন- চক বাউসা গ্রামের মুরাদ আলীর ছেলে জালাল (৪০), রিয়াজ আলীর ছেলে জাকিরুল (৩০)। নিহত জালাল একজন সার ও বিষ ব্যবসায়ী।

এছাড়াও আহতরা হলেন, চক বাউসা গ্রামের হাসেন আলীর ছেলে সেন্টু (৪০), তাহেরের ছেলে মুকুল, সুকামের ছেলে রুবেল, হারানের ছেলে শাহারুল, জান মোহাম্মদের ছেলে আজগর, জয়নালের ছেলে রফিকুল, মৃত আলিমের ছেলে জলিল ও শাহারুলের ছেলে আলিফ। এদের মধ্যে সেন্টুর শারিরীক অবস্থা ঝুঁকিপূর্ণ থাকায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ও মুকুল, রুবেল,শাহারুল এবং আজগর বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। অন্যরা প্রাথমিক চিকিৎসা নিয়ে নিজ নিজ বাড়িতে রয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (টিএইচও) আসাদুজ্জামান আসাদ জানান, এই ঘটনায় দুইজন নিহত হন ও সেন্টু নামের এক জনের অবস্থা আশঙ্কা জনক হওয়ায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে। এবং অন্যান্যদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা চলমান রয়েছে। তারা আশঙ্কামুক্ত রয়েছে।

বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আমিনুল ইসলাম বলেন, ঝড়ের কারণে গাছ উপড়ে নিহতের ঘটনায় বাঘা থানায় একটি ইউডি মামলা করা হয়েছে।

উল্লেখ্য, ঝড় বৃষ্টি ও বৈরী আবহাওয়া উপেক্ষা করে বাংলাদেশ সরকারের দুই বারের সাবেক সফল পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও চারঘাট – বাঘা আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো: শাহরিয়ার আলম এমপি ঘটনার স্থলে উপস্থিত হন। এবং তিনি নিজে উদ্ধারকারী দলের সঙ্গে উদ্ধার কাজে অংশ গ্রহণ করেন।