মাদক বিরোধী বিশেষ অভিযান বাধাগ্রস্থ করতে কতিপয় রাজনৈতিক দল ও সংগঠন অপপ্রচার চালাচ্ছে-প্রতিমন্ত্রী রাঙ্গা

455

সময়ের চিন্তা ডট কমঃ এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী মোঃ মসিউর রহমান রাঙ্গাঁবলেছেন, বর্তমান সরকারের চলমান মাদক বিরোধী বিশেষ অভিযান সফলে দেশের সংবাদ মাধ্যম ব্যাপক গণমুখী ও আপোষহীন ভূমিকা রাখছে। এ অভিযান বাধাগ্রস্থ করতে কতিপয় রাজনৈতিক দল ও সংগঠন অপপ্রচার চালাচ্ছে। এ ষড়যন্ত্র রুখতে সচেতন সাংবাদিক সমাজকে বস্তুনিষ্ঠ লেখনির মাধ্যমে গণজাগরণ সৃষ্টি করতে হবে।

জনাব রাঙ্গাঁ আজ বাংলাদেশ প্রেস কাউন্সিল মিলনায়তনে বাংলাদেশ পেশাজীবীসাংবাদিক কো-অপারেটিভ সোসাইটলিঃ (বাপেসাস) কর্তৃক ইফতারপূর্ব এক আলোচনা সভায় প্রধান অতিথির ভাষণে এসব কথা বলেন।

সংগঠনের সভাপতি ড. উৎপল কুমার সরকারের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোঃ মমতাজ উদ্দিন আহমেদ, এশিয়ান টিভির চেয়ারম্যান হারুন-উর-রশীদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সুর্য ও বাপেসাসের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল-মামুন।

প্রতিমন্ত্রী রাঙ্গাঁ বলেন, বর্তমান সরকার নিজজ্ব কৃষি খামারের মাধ্যমে গ্রামীণ জনগোষ্ঠীর দারিদ্র্য দূরীকরণ ও স্বাবলম্বী করতে সমবায় ভিত্তিক ‘একটি বাড়ি একটি খামার প্রকল্প’ বাস্তবায়ন করছে। এছাড়া সারাদেশে প্রায় দু’লক্ষ সমবায় সমিতির মাধ্যমে এক কোটির বেশি সমবায়ী আর্থ-সামাজিক উন্নয়নে অবদান রাখছে। এসব কর্মকান্ডকে এগিয়ে নিতে বাপেসাস সদস্যদের আরও পেশাদারিত্ব নিয়ে কাজ করতে হবে। তিনি সাংবাদিক সমাজকে সরকারের কর্মকান্ডের গঠনমূলক সমালোচনা করে ভুল শোধরানোর পরামর্শ দেন। এতে করে জনকল্যাণ ও নাগরিক সেবা সুনিশ্চিত হবে। তিনি  বাপেসাসকে সার্বিক সহায়তার আশ্বাস দেন।