না.গঞ্জ ট্রামিনাল ঘাটে ব্যাপক প্রস্তুতি গ্রহন করেছে বি আই ডব্লিউ টি এ এবং নৌ থানা পুলিশ

870

 

সময়ের চিন্তা ডট কম: আসছে মুসলিম উম্মাহর দ্বিতীয় আনন্দের দিন ঈদুল আজহা। আর কিছু দিন পরেই ঈদের এই আনন্দকে একে অপরের সাথে ভাগা ভাগি করে নেওয়ার জন্য, শহর মুখী লোকেরা নিজ নিজ কর্মস্থল ত্যাগ করে বাড়ির উদ্দেশ্যে রওনা দিবে।

যাত্রীদের নিরাপদ গন্তব্য নিশ্চিত করার জন্য, মন্ত্রণালয় থেকে দেয়া নির্দেশনা অনুযায়ী প্রত্যেকটি ঘাটে ব্যাপক প্রস্তুতি গ্রহন করেছে বি আই ডব্লিউ টি এ এবং নৌ থানা পুলিশ।

জানা গেছে, নারায়ণগঞ্জ বন্দর ঘাটে সচারাচর ৬২ টি লঞ্চ চলাচল করে। এর মধ্যে ২৫ টি লঞ্চ যাতায়াত করে নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জন রোডে, নারায়ণগঞ্জ-চাদপুর ১৫ টি লঞ্চ, নারায়ণগঞ্জ-মতলব রোডে১৯ টি, নারায়ণগঞ্জ-সুড়েসর ওয়াপদা রোডে ১ টি, নারায়ণগঞ্জ-ব্রাক্ষ্মণবাড়ীয়া চন্দ্রপুড় রোড ১ টি লঞ্চ রয়েছে। পাশাপাশি ঈদ উপলক্ষে  নারায়ণগঞ্জ-পটুয়াখালি রোডে ১ টি স্পেশাল সার্ভিস দেয়া হয়।

নারায়ণগঞ্জ বি আই ডব্লিউ টি এর সহকারি পরিচালক বাবু লাল বৈদ্য বলেন, যেভাবে নির্দেশনা দেয়া হয়েছে সে ভাবে সবাই দায়িত্ব পালন করলে আশাকরি কোন দূর্ঘটনা ঘটবেনা। আমি থাকা কালীন এ পর্যন্ত কোন দূর্ঘটনা ঘটে নাই, আশা করি সামনেও ঘটবে না।

নারায়য়ণগঞ্জ সদর নৌ থানার অফিসার ইনচার্জ নেওয়াজ উদ্দিন আহমেদ বলেন, ঈদ উপলক্ষেযাত্রীদের নিরাপত্তার জন্য লঞ্চ টার্মিনালে পুলিশের একটি পার্টি থাকবে। যাতে করে কোন দূর্ঘটনা না ঘটে এবং বেশি করে যাত্রী না নিতে পারে। বড় ধরনের ঝড় আসলে টার্মিনাল গুলোতে লঞ্চ যেন ছাড়তে না পারে সে জন্য পুলিশের টিম রাখা হবে।