লন্ডন প্রবাসী ইঞ্জিঃ শফিকুল ইসলাম মিন্টুর এমপি হওয়ার স্বপ্ন ভঙ্গ হওয়ার পথে

401

সোনারগাঁ প্রতিনিধিঃ আসছে শীত মৌসুমে জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ (সোনারগাঁ)-৩ আসনের এমপি মনোনয়ন প্রার্থী এবং নৌকার নতুন মাঝি হওয়ার স্বপ্নে বিভোর লন্ডন প্রবাসী ইঞ্জিঃ শফিকুল ইসলাম মিন্টু। নারায়ণগঞ্জ আওয়ামীলীগ থেকে শুরু করে কেন্দ্রীয় অনেক নেতাই সোনারগাঁ থেকে এবার নৌকার মনোনয়ন পাওয়ার পক্ষে মত দিয়েছেন। সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগকে রক্ষা করতে নৌকার বিকল্প নেই বলেও মনে করেন এই তৃনমুল নেতারা।

তবে নারায়ণগঞ্জ-৩ আসনে এমপি পদে এরই মাঝে শীতকালীন নতুন অতিথি পাখীর মতো উড়ে এসে জুড়ে বসেছেন নৌকার নতুন মাঝি পিরোজপুর ইউনিয়নের পিরোজপুর গ্রামের মৃত. সাহাবুদ্দিনের ছেলে লন্ডন প্রবাসী ইঞ্জিঃ শফিকুল ইসলাম মিন্টু। বেশ কয়েকদিন পর পর দেখা যাচ্ছে, ক্লীন ইমেজের নতুন মুখ হিসাবে তার হঠাৎ সাংগঠনিকভাবে আত্মপ্রকাশ। তবে সোনারগাঁয়ের মানুষ তাকে ইতিবাচক হিসাবে দেখছে না। বর্তমানে ইঞ্জিঃ শফিকুল ইসলাম সোনারগাঁ থেকে নৌকার মনোনয়ন প্রত্যাশা করছেন। পাশাপাশি রাজনৈতিক হাল খাতার হিসাব নিকাশ করতে বসেছেন তিনি। শীতের অতিথি পাখির মতো লন্ডন প্রবাসী ইঞ্জিঃ শফিকুল ইসলাম মিন্টু আওয়ামীলীগের ব্যানার-ফেষ্টুনের মাধ্যমে এলাকায় বিভিন্ন প্রচার-প্রচারনায় নামার দৃশ্যটি অনেকেই হাস্যকরভাবেই দেখছেন। হঠাৎ করে তার নেতা বনে যাওয়ার বিষয়টি সবকিছু মিলে যেন সাধারণ মানুষের মধ্যেও বেশ হাস্যরসের সৃষ্টি হয়েছে। এছাড়াও অনেককেই বলতে শোনা গেছে, ইঞ্জিঃ শফিকুল ইসলাম মিন্টু নৌকার পক্ষে কাজ করলেও মূলত তিনি নারায়ণগঞ্জ-৩ এর এই আসনের নৌকাকে ডুবাতে এসেছেন। তার পাশে স্থানীয় কোন রাজনীতিবিদরাই নেই। প্রচার-প্রচারনা করেও কোন লাভ নেই। সুদুর লন্ডন থেকে বাংলাদেশে এসে নতুন মুখ হিসেবে ইঞ্জিঃ শফিকুল ইসলাম মিন্টু আওয়ামীলীগের এই আসনটিতে যতই প্রচারনা করুক না কেন, স্থানীয় কতিপয় যুবক তার পক্ষে থাকলেও মূলত স্থানীয় রাজনৈতিক নেতারাই তাকে মন থেকে মেনে নিতে পারছেন না।

সূত্র মতে জানা গেছে, দ্বিধা বিভক্ত সোনারগাঁ আওয়ামীলীগের একটি অংশ ইঞ্জিঃ শফিকুলকে ব্যবহার করে নিজেদের আখের গোঁছানোর চেষ্টা করছেন। কিন্তু শেষ পর্যন্ত তার সব পরিশ্রমই জলে ভেস্তে যাবে বলে অনেকেই আশা করছেন। তবে ইঞ্জিঃ শফিকুলের এমপি হওয়ার স্বপ্ন দেখাটা ব্যর্থতায় রূপ নিতে যাচ্ছে বা স্বপ্ন ভঙ্গ হওয়ার পথে বলে স্থানীয় অনেকেই মনে করছেন।

এদিকে সংশ্লিষ্ট মহল বলছে, নারায়ণগঞ্জ-৩ তথা সোনারগাঁয়ের যোগ্য নেতা কর্মীরাই বিভক্ত হয়ে দিশেহারা, আসলে কে পাবে নৌকা। আর এই শীতকালীন নতুন অতিথি পাখী ও নৌকার নতুন মাঝি হিসেবে লন্ডন প্রবাসী ইঞ্জিঃ শফিকুল ইসলাম মিন্টু এই আসনের নৌকাকে জয়ী করতে নয়, বরঞ্চ এসেছেন নৌকাকে ডুবাতে। তার সাথে রয়েছে তারই এলাকার কতিপয় মাদকসেবী যুবক। যেখানে প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনা দেশকে মাদকমুক্ত করার দৃঢ় পদক্ষেপ নিয়েছেন, সেখানে শীতকালীন নতুন অতিথি পাখী ইঞ্জিঃ শফিকুল ইসলাম মিন্টু কতিপয় মাদকসেবী যুবকদেরকে সাথে নিয়ে মোটা অংকের অর্থ ব্যয় করে ডিজিটাল পদ্ধতিতে তার নির্বাচনী প্রচার-প্রচারনা চালাচ্ছেন বলে অপর একটি সূত্রে জানা গেছে।

এব্যাপারে ইঞ্জিঃ শফিকুল ইসলাম মিন্টুর সাথে তার মোবাইলে যোগাযোগের চেষ্টা করলে মোবাইলটি বন্ধ পাওয়া যায়।