সোনারগাঁ ডিগ্রি কলেজ সরকারি হওয়ায় শোকরানা দোয়ার অনুষ্ঠানে এমপি খোকা

1428

সোনারগাঁ প্রতিনিধিঃ সোনারগাঁ ডিগ্রি কলেজকে সরকারি করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শোকরানা দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার দুপুরে কলেজের সভাকক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসময় প্রধান অতিথির বক্তব্যে এমপি লিয়াকত হোসেন খোকা বলেন, আমি আল্লাহর রহমতে এ পর্যন্ত সোনারগাঁয়ের সবচেয়ে প্রয়োজনীয় কাজগুলোর প্রায় ৮০ ভাগ কাজ সম্পন্ন করতে পেরেছি। এজন্য আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ ও বিরোধী দলীয় নেত্রী রওশন এরশাদের প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞতা প্রকাশ করি। আমার প্রতি তাদের সুদৃষ্টি না থাকলে আমি এসব কাজ করতে পারতাম না।

সোনারগাঁ সরকারি কলেজের অধ্যক্ষ আশরাফুজ্জামান অপুর সভাপতিত্বে এসময় জাতীয় পার্টির সিনিয়র যুগ্ম মহাসচিব এমপি লিয়াকত হোসেন খোকা আরো বলেন, আল্লাহ তা’য়ালা যাকে ভালোবাসেন তাকে দিয়েই মানুষের খেদমত করান। তিনি আমাকে সোনারগাঁবাসীর খেদমতে কবুল করায় আমি সবসময় তার দরবারে শোকর আদায় করি। আমি সংসদ সদস্য হিসেবে দায়িত্ব গ্রহণের পর সর্বপ্রথম শিক্ষা ব্যবস্থার উন্নয়ণে কাজ শুরু করেছি। সোনারগাঁয়ের অধিকাংশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবনগুলোর দূরবস্থা দেখে আমি প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রীকে সোনারগাঁয়ে এনে ভিডিও চিত্রের মাধ্যমে তাকে সেগুলো দেখিয়েছি। এরপর থেকে এ পর্যন্ত ৩৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভবনের কাজ হয়েছে। আমি উপজেলার শতভাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিশুদ্ধ পানি ও বিদ্যুতের ব্যবস্থা করেছি। ৭৫% বিদ্যালয়ে ওয়াশবøক নির্মাণ করা হয়েছে। হাইস্কুল ও মাদ্রাসাগুলোতে ৩১টি নতুন ভবন পাশ হয়েছে। এছাড়া আমি যখন দেখলাম সোনারগাঁয়ে কোন সরকারি হাইস্কুল ও কলেজ নেই, তখনই আমি সোনারগাঁ ডিগ্রি কলেজ ও মোগরাপাড়া হাইস্কুলকে সরকারি করার উদ্যোগ নেই। আমার ডিও লেটারের ভিত্তিতে মাতৃতুল্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোনারগাঁ ডিগ্রি কলেজ ও মোগরাপাড়া হাইস্কুলকে সরকারি করেছেন। আমি সোনারগাঁয়ে কয়েকটি উন্নতমানের হাসপাতাল, কয়েকটি কারিগরি স্কুল ও কলেজ নির্মাণ সহ রাস্তাঘাট গুলোর প্রশস্ততা বৃদ্ধির উদ্যোগ নিয়েছি। শম্ভুপুরা থেকে সাবদী পর্যন্ত একটি বড় ব্রীজ নির্মাণের চেষ্টা চালিয়ে যাচ্ছি। আল্লাহ যদি আমাকে আরেকবার সোনারগাঁবাসীর খেদমতের সুযোগ দেন তাহলে আমাদের ভবিষ্যত প্রজন্ম যাতে এই উপজেলা নিয়ে গর্ব করতে পারে আমি সেই ব্যবস্থা করবো ইনশাআল্লাহ।

এমপি খোকা আরো বলেন, সোনারগাঁ সরকারি কলেজের জন্য আজ আপনারা সোলার ল্যাম্প, ছাত্র-ছাত্রীদের জন্য দুটি পৃথক হোস্টেল, বাউন্ডারী দেয়াল এবং ছাত্র-ছাত্রীদের যাতায়াতের সুব্যবস্থা করার যে দাবি জানালেন- তা আরো আগে জানালে আমি সেগুলোর ব্যবস্থা করেই আজ কলেজে আসতাম। তবে যাই হোক, আমি আমার ভাগিনা-ভাগনিদের (ছাত্র-ছাত্রীদের) সকল দাবিই পর্যায়ক্রমে পূরণ করবো ইনশাআল্লাহ।

এসময় সভাপতির বক্তব্যে সোনারগাঁ সরকারি কলেজের অধ্যক্ষ আশরাফুজ্জামান অপু এমপি লিয়াকত হোসেন খোকাকে অভিনন্দন জানিয়ে বলেন, আপনার আবেদনের ভিত্তিতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোনারগাঁ ডিগ্রি কলেজ ও মোগরাপাড়া হাইস্কুলকে সরকারি করেছে। আমরা দীর্ঘদিন যে স্বপ্ন দেখে আসছিলাম আপনার উসিলাতে তা পূরণ হয়েছে। এ কারণে ‘আপনিই পারবেন’ বলে বিশ^াস করে আজ আমরা আপনার কাছে আরো কিছু দাবি জানিয়েছি। এই দাবিগুলোও আপনি পূরণ করবেন বলে আমরা আশা রাখি।

সোনারগাঁ সরকারি কলেজের সহ অধ্যাপক খন্দকার দিল আফরোজা বলেন, আমাদের কলেজটি সরকারি করায় আমরা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আমাদের এমপি লিয়াকত হোসেন খোকা মহোদয়ের প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞ। এমপি মহোদয় কলেজটি সরকারি করার জন্য অনেক পরিশ্রম করেছেন। এ ব্যাপারে কলেজের অধ্যক্ষ মহোদয়ের সাথে তিনি সার্বক্ষনিক যোগাযোগ রেখেছেন। তিনি কিছুটা আড়ালে থেকেই এই কলেজের জন্য যে অবদান রেখে গেলেন তা আমরা কখনো ভুলবো না। তার উন্নয়ণের ছোঁয়ায় কলেজটি দিনদিন আরো সুন্দর হবে এটাই আমাদের আকাঙ্খা।

শোকরানা দোয়া ও মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেন- শিক্ষানুরাগী তাজুল ইসলাম খোকা, আজিজুর রহমান বাদল, জাবেদ রায়হান সহ অত্র কলেজের সকল শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।