হিজাব পড়ে কলেজে আসায় শিক্ষার্থীদের কলেজ থেকে বের করে দিলেন অধ্যাপক

395

 সোনারগাঁ প্রতিনিধিঃ সোনারগাঁ কাজী ফজলুল হক উইমেন্স কলেজের কয়েকজন শিক্ষার্থী হিজাব পড়ে শ্রেণিকক্ষে আসায় ভূগোল বিভাগের অধ্যাপক এমদাদ হোসেন নূর খোকন তাদেরকে কলেজ থেকে বের করে দিয়েছেন বলে অভিযোগ উঠেছে। গতকাল মঙ্গলবার সকালে এ ঘটনা ঘটে। এ ঘটনায় কলেজের শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয় মুসল্লীদের মাঝে চাঁপা ক্ষোভ বিরাজ করছে। তারা ওই কলেজ শিক্ষকের বিচারের দাবি জানিয়েছেন।

জানা যায়, সোনারগাঁ কাজী ফজলুল হক উইমেন্স কলেজের কয়েকজন শিক্ষার্থী মঙ্গলবার সকালে কলেজ ড্রেসের উপর হিজাব পড়ে শ্রেণিকক্ষে আসে। এসময় ভগোল বিভাগের অধ্যাপক এমদাদ হোসেন নূর খোকন হিজাব পড়ায় তাদের সাথে রাগারাগি করে তাদেরকে কলেজ থেকে বের করে দেন। এসময় হিজাব পরিহিত ৫/৬ শিক্ষার্থী কাঁদতে কাঁদতে কলেজ থেকে বের হয়ে যায়।

এদিকে কলেজের অধ্যাপক এমদাদ হোসেন নূর খোকন প্রায়ই শিক্ষার্থীদের সাথে খারাপ আচরণ ও বিভিন্নভাবে উত্যক্ত করেন বলে নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষার্থীরা দাবি করেছেন।

এ ব্যাপারে অধ্যাপক এমদাদ হোসেন নূর খোকন জানান, কলেজ ড্র্রেসে হিজাব নেই। তাই শিক্ষার্র্থীদের কলেজ ড্রেস পড়ে কলেজে আসতে বলেছি।

কলেজের অধ্যক্ষ আমির হোসেন সরকার জানান, হিজাব পড়ায় শিক্ষার্থীদের কলেজ থেকে বের করে দেয়ার বিষয়টি আমার জানা নেই। তবে কলেজ ড্রেসের উপর হিজাব পড়াতে কোন দোষ নেই। আমি এ বিষয়টি দেখছি।