মহাসড়কের পাশে ময়লা আবর্জনা ফেলে পরিবেশ দূষন ও জনদুর্ভোগ সৃষ্টি করার প্রতিবাদে মানব বন্ধন ও বিক্ষোভ মিছিল

443

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের দোহাই দিয়ে সিদ্ধিরগঞ্জের সানারপাড় বাস ষ্ট্যান্ড এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে ময়লা আবর্জনা ফেলে পরিবেশ দূষন ও জনদুর্ভোগ সৃষ্টি করার প্রতিবাদে মানব বন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। মঙ্গলবার সকাল ১১ টায় সানারপাড় বাস ষ্ট্যান্ড ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এই কর্মসূচী পালন করা হয়।

দক্ষিণ সানারপাড় সমাজ কল্যাণ পরিষদের সভাপতি আলহাজ্ব মহিউদ্দিন আহমেদ মোল্লার সভাপতিত্বে মানব বন্ধনে উপস্থিত ছিলেন, একই পরিষদের উপদেষ্টা হামিদ পাটুয়ারী, সহ-সভাপতি সৈয়দ মোহাম্মদ ইয়াছিন, সমাজ সেবক প্রকৌশলী কামাল, কামরুল ইসলাম স্বপন, সমাজ সেবীকা লুৎফুন্নাহার, মানবাধিকার কর্মী মোস্তাক আহমেদ ভূঁইয়া, বাবুল মল্লিক, কবির আহমেদ ফরাজিসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। মানব বন্ধনে বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, সানারপাড় বাস ষ্ট্যান্ড থেকে পশ্চিম দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উত্তর পাশে নাসিক ২ ও ৩ নং ওয়ার্ডের ময়লা আবর্জনা ফেলা হচ্ছে। এতে ময়লার দুর্গন্ধে এখান দিয়ে চলাচল করা যাচ্ছে না। এমনকি দুর্গন্ধে বাসা বাড়ীতেও টীকা যাচ্ছেনা। নিষেধ করার পরও কোন কর্ণপাত না করে ময়লা ফেলা হচ্ছে।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নাম ভাঙ্গিয়ে এলাকায় নিয়জিত পরিচ্ছন্ন কর্মীরা ময়লা ফেলছে। বক্তারা আরো বলেন, ময়লা ফেলার বিষয়ে নাসিক ২ নং ওয়ার্ড কাউন্সিলর ইকবাল হোসেন ও ৩ নং ওয়ার্ড কাউন্সিলর শাহজালাল বাদলকে অবগত করালে তারা জানান, মহাসড়কের পাশে ময়লা ফেলার কোন নির্দেশ সিটি কর্পোরেশন দেয় নাই। যারা ফেলছে তারা সিটি কর্পোরেশনের লোক নয়। সিটি কর্পোরেশনের লোক না হয়েও তারা কি করে যত্রতত্র ময়লা ফেলে পরিবেশ দূষন করছে এ প্রশ্ন তুলেছেন প্রতিবাদকারী এলাকাবাসী।