সোনারগাঁয়ে অসহায় নারীদের সেলাই মেশিন ও বিভিন্ন স্কুলে চেয়ার টেবিল বেঞ্চ বিতরণ

438

সোনারগাঁ প্রতিনিধি: নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা পরিষদের অর্থায়নে ১৩০ জন অসহায় নারীকে সেলাই মেশিন, বিভিন্ন স্কুলে ১৭৫ জোড়া বেঞ্চ, ১২টি টেবিল ও ২৪টি চেয়ার বিতরণ করা হয়েছে। উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত চতুর্থ জাতীয় উন্নয়ন মেলার সমাপনী দিবস শনিবার এসব সামগ্রী বিতরণ করা হয়। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহীনুর ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- স্থানীয় সংসদ সদস্য ও জাতীয় পার্টির সিনিয়র যুগ্ম মহাসচিব লিয়াকত হোসেন খোকা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সাংসদ লিয়াকত হোসেন খোকার সহধর্মীনি ও উপজেলা মহিলা সংস্থার চেয়ারম্যান ডালিয়া লিয়াকত, উপজেলা নির্বাহী কর্মকর্তার সহধর্মীনি ও উপজেলা লেডিস ক্লাবের সভাপতি নুসরাত ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাসিমা আক্তার, উপজেলা সহকারি কমিশনার (ভ‚মি) বি এম রুহুল আমিন রিমন, উপজেলা কৃষি কর্মকর্তা আশেক পারভেজ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইদুল ইসলাম, উপজেলা প্রকৌশলী আলী হায়দার খাঁন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা ইয়াছিনুল হাবিব তালুকদার, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা বিবি তোহুরা, উপজেলা শিক্ষা কমিটির সদস্য ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আবু নাইম ইকবাল, বাংলাদেশ মানবাধিকার কমিশনের সোনারগাঁ উপজেলার চেয়ারম্যান জাহানারা আক্তার, প্রমিজ চাইন্ড একাডেমীর অধ্যক্ষ মাহমুদা ইসলাম ফেন্সী, পৌরসভার মহিলা কাউন্সিলর জাহেদা আক্তার মনি প্রমুখ।

এদিকে মেলায় উন্নয়ন ক্যাটাগরীকে প্রথম পুরস্কার পেয়েছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি), সেবা ক্যাটাগরীতে প্রথম পুরস্কার পেয়েছে নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি ও সাজসজ্জা ক্যাটাগরীতে প্রথম পুরস্কার পেয়েছে উপজেলা কৃষি অফিস। মেলায় উপজেলার বিভিন্ন মসজিদের ইমাম সাহেব, কাজী ও শিক্ষার্থীরা উপস্থিত হয়ে বাল্য বিয়ে প্রতিরোধে শপথ গ্রহণ করেন।