স্মরণকালের সর্ববৃহত মহাসমাবেশের আয়োজন করে ইতিহাস গড়তে যাচ্ছেন শামীম ওসমান

803

সময়ের চিন্তা রিপোর্ট: আগামী শনিবার ২৭ অক্টোবর স্মরণকালের সর্ববৃহত মহাসমাবেশের আয়োজন করে ইতিহাস গড়তে যাচ্ছেন নারায়ণগঞ্জের প্রভাবশালী আওয়ামীলীগ নেতা শামীম ওসমান। একাদশ নির্বাচনকে সামনে রেখে দলকে চাঙ্গা করার পাশাপাশি রাজনৈতিক মহাশক্তি প্রদর্শনের মোক্ষম অস্ত্র হিসেবেই এই সমাবেশকে দেখছেন রাজনৈতিক বোদ্ধারা। মহাসমাবেশের মধ্যদিয়ে রাজনৈতিক প্রতিপক্ষদের কি ম্যাসেজ দেবেন তিনি সেটাই এখন দেখার পালা। কেননা গত কয়েকদিনে বেশ কয়েকটি রাজনৈতিক কর্মসূচীতে অংশ নিলেও জোরালো বক্তব্য দেননি এমপি শামীম ওসমান। বলেছেন, ২৭ তারিখেই সব বলবো। একারনে মহাসমাবেশের দিকেই এখন দৃষ্টি সবার। এর আগে মহাসমাবেশ ঘোষনার প্রক্কালে শামীম ওসমান বলেছিলেন, নারায়ণগঞ্জে সর্বকালের বৃহত্তর মহাসমাবেশ করবো। দেখিয়ে দেবো নারায়ণগঞ্জ কি পারে। কোন জাতীয নেতা, এমপি মন্ত্রী এনে নয়, আমরা নিজেরাই রাজনৈতিক শক্তি দেখাবো। প্রমাণ করে দিবো, নারায়ণগঞ্জ আওয়ামীলীগের জন্মস্থান, এখানে আমরা কতটা শক্তিশালী। জামায়াত-বিএনপিসহ স্বাধীণতা বিরোধী অপশক্তিকে মোকাবেলায় আমরা ঐক্যবদ্ধ। তিনি বলেছেন, যদি ঢাকায় আঘাত করা হয়, আমরা নারায়ণগঞ্জ থেকে ঢাকায় গিয়ে ওদের বিষদাঁত ভেঙ্গে দেবো।

২৭ অক্টোবর শনিবার শহরের ইসদাইরস্থ্য সামছুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্সের মাঠে সমাবেশকে ঘিরে জেলাজুড়ে চলছে প্রস্তুতি। আওয়ামীলীগ ও অংগ সংগঠনের শামীমপন্থী নেতা-কর্মীরা সমাবেশকে সফল করতে প্রস্তুতি ও গণসংযোগ অব্যাহত রেখেছেন। এরআগে শহরের লিংক রোডন্থ্য নম পার্ক এবং রাইফেল ক্লাবে প্রত্যেক এলাকার নেতৃবৃন্দের সঙ্গে আলাদা মতবিনিময় সভা করে মহাসমাবেশ সফল করার আহবান জানিয়েছেন শামীম ওসমান।

নারায়ণগঞ্জ জেলার প্রতিটি থানা এলাকায় আওয়ামীলীগ ও অংগ সংগঠন থেকে শুরু করে স্বাধীণতার স্বপক্ষের সকল সংগঠন শামীম ওসমানের আহবানে সাড়া দিয়ে শনিবারের মহাসমাবেশকে সফল করার সর্বাত্মক প্রস্তুতি গ্রহন করেছে বলে জানিয়েছেন সময়ের চিন্তা ডট কমের থানা প্রতিনিধিরা। এক্ষেত্রে পিছিয়ে নেই নারী নেত্রীরাও। বিপুল সংখ্যক নারী এই মহাসমাবেশে মঞ্চের প্রথমাংশ জুড়ে অবস্থান নেবেন বলে জানিয়েছেন তারা।

মহানগর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক শাহ নিজাম বলেন, আামাদের প্রস্তুতি অনেক ভালো। আমার প্রতিক্রিয়া হচ্ছে , আমাদের কন্সেপ্ট হচ্ছে  জেগেছি আমরা জাগো বাংলাদেশ, সকল অন্যায়-অবিচার ও ষড়যন্ত্রে বিরুদ্ধে। সেই হিসেবে বাংলাদেশকে জাগানোর জন্য বিভিন্ন অঞ্চলের নেতা কর্মিদের উৎসাহ উদ্দিপনায় আমরা আনন্দিত। প্রধান মন্ত্রীর নেতৃত্বে যে কোন ষড় যন্ত্রের বিরুদ্ধে বর্তমান সরকারের ডাকে সারা দিতে আমরা প্রস্তুত ।

শহর যুবলীগের সভাপতি শাহাদৎ হোসেন সাজনু বলেন, আমাদের প্রস্তুতি বিশাল। এটা এ যাবৎ কালের মহাসমাবেশ। শেখ হাসিনার উন্নয়ন তুলে ধরার মাধ্যমে সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য এ সমাবেশ।