ইতিহাস ও ঐতিহ্যের কারণে এক সময় সোনারগাঁ বিশ্ববাসীর কাছে সুপরিচিত ছিল

366

সময়ের চিন্তা ডট কম: ‘ইতিহাস ও ঐতিহ্যের কারণে এক সময় সোনারগাঁ উপজেলা বিশ্ববাসীর কাছে সুপরিচিত ছিল বললেন সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও আসন্ন সংসদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী মাহফুজুর রহমান কালাম। কিন্তু কালের বিবর্তে সোনারগাঁ তার ঐতিহ্যের রুপ হারিয়েছে। আমি সেই হারানো ঐতিহ্যকে ফিরিয়ে আনব ইনশাল্লাহ। গতকাল শনিবার বিকেলে জেল হত্যা দিবস ও টানা দ্বিতীয়বার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার পরিচালনার সফল সমাপ্তি উপলক্ষে উপজেলার মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় আয়োজিত সমাবেশ ও দোয়া মাহফিলের প্রধান অতিথির ভাষনে মাহফুজুর রহমান কালাম এসব কথা বলেন।

এসময় মাহফুজুর রহমান কালাম জাতীয় চার নেতার রূহের মাগফিরাত কামনা করে বলেন, যারা দেশের জন্য জীবন দিয়েছে তাদের ঋণ আমরা কোনদিন শোধ করতে পারব না। আল্লাহ তাদের পরকালের জীবনকে সুখময় করুন।

কালাম আরও বলেন, আজ জেল হত্যা দিবস উপলক্ষে আয়োজিত সমাবেশ ও দোয়া মাহফিলে আসা জনসমুদ্র এটা প্রমাণ করে যে সোনারগাঁয়ের মানুষ আগামী সংসদ নির্বাচনে নৌকার প্রার্থী দেখতে চায়। জননেত্রী শেখ হাসিনা আমাকে নৌকার মনোনয়ন দিলে আমি এ আসনটি তাকে উপহার দিব এবং উপজেলাবাসীর আশা আকাঙ্খা পূরণ করব ইনশাল্লাহ।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট সোনারগাঁ উপজেলা শাখার ব্যানারে আয়োজিত এই সমাবেশে মাহফুজুর রহমান কালাম আরও বলেন, জননেত্রী শেখ হাসিনার মত এমন মহানুভব প্রধানমন্ত্রী পৃথিবীতে আর হতে পারে না। সংলাপের জন্য ড. কামালের চিঠি পেয়েই তিনি তাতে সাড়া দিয়ে মহানুভবতার এক আদর্শ স্থাপন করেছেন। বাংলাদেশের ইতিহাসে যা এক বিরল ঘটনা। তাই আগামী নির্বাচনে জননেত্রী শেখ হাসিনাকে আবার প্রধানমন্ত্রী নির্বাচিত করতে হবে।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট সোনারগাঁ উপজেলা শাখার সভাপতি আজিজুল ইসলাম মুকুলের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম, জেলা পরিষদের সদস্য ও সোনারগাঁ উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট নুরজাহান, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী যুব আইনজীবি পরিষদের সভাপতি অ্যাডভোকেট ফজলে রাব্বী, জামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হামীম শিকদার শীপলু, সনমান্দি ইউনিয়নের সাবেক সফল চেয়ারম্যান হাজী শাহাবুদ্দিন সাবু, সনমান্দি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হাজী ইসহাক মিয়া, উপজেলা আওয়ামীলীগ নেতা সামসুজ্জামান সামসু, শেখ রুহুল আমিন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ সভাপতি মাহমুদুল হাসান দুলাল, জামপুর ইউনিয়ন আওয়ামীলীগ নেতা গোলজার হোসেন, আব্দুন নূর, আল-আমিন, শাহীন সারোয়ার, মোগরাপাড়া ইউনিয়নের শ্রমিক লীগের সভাপতি সুরুজ্জামান প্রধান, উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক আসিফ আনোয়ার বিপু, সাংগঠনিক সম্পাদক খায়রুল ইসলাম বিজয় সহ উপজেলা আওয়ামীলীগ ও এর অঙ্গসংগঠনের হাজার হাজার নেতাকর্মী।