সোনারগাঁ থানায় যোগ দিলেন আলোচিত এসআই আবুল কালাম আজাদ

526

সোনারগাঁ প্রতিনিধিঃ ২২ই নভেম্বর বৃহস্পতিবার সোনারগাঁ থানায় যোগ দিয়েছেন সেই আলোচিত এসআই আবুল কালাম আজাদ। ইতিপূর্বে তিনি নারায়ণগঞ্জ সদর মডেল থানায় কর্মরত ছিলেন।

জানা যায়, এসআই আবুল কালাম আজাদ ইতিপূর্বে যখন সোনারগাঁ থানায় কর্মরত ছিলেন তখন পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি বিভিন্ন সেবামূলক কাজ করে দেশ ও দেশের বাইরে প্রবাসীদের কাছেও জনপ্রিয় হয়ে উঠেন।

তার উল্লেখযোগ্য কাজগুলোর মধ্যে রয়েছে- নিজের পেনশন ভাতা থেকে টাকা উত্তোলণ করে সোনারগাঁয়ের সনমান্দী ইউনিয়নের এক অসহায় বৃদ্ধাকে থাকার জন্য ঘর নির্মাণ করে দেয়া, মোগরাপাড়া চৌরাস্তায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে ময়লার স্তুপে পড়ে থাকা এক মানসিক ভারসাম্যহীন বৃদ্ধাকে সুচিকিৎসার মাধ্যমে সুস্থ করে আত্মীয়স্বজনদের কাছে তুলে দেয়া, হারিয়ে যাওয়া শিশুদের উদ্ধার করে নিজ জিম্মায় রেখে স্বজনদের কাছে পৌঁছে দেয়া, ঝোপের মধ্যে ফেলে যাওয়া নবজাতককে উদ্ধার করে চিকিৎসা ও লালন পালনের ব্যবস্থা করা, বেকার যুবকের কর্মসংস্থানের ব্যবস্থা করা ইত্যাদি।

এ প্রসঙ্গে সচেতন মহলের ধারনা, এসআই আবুল কালাম আজাদের মত প্রশাসনের প্রত্যেকেই যদি সবসময় সাধ্য অনুযায়ী অসহায়দের পাশে দাঁড়াতো তাহলে অল্প সময়েই গোটা দেশটা বদলে যেত।