এ যেনো রূপকথার গল্প “ছাতকে এক রিকশায়ালা শত শত কোটি টাকার মালিক”!

298

সিলেট প্রতিনিধিঃ বৌলাগ্রামের রিক্সার মালিক কবির মিয়ার গ‍্যারেজে এইতো সেদিন রিক্সা চালিয়েছে, বর্তমানে কয়েকশত কোটি টাকার মালিক সুনামগঞ্জ, নারায়নগঞ্জ, কিশোরগঞ্জ ও আশুলিয়ায় তার রয়েছে বিঘা বিঘা সম্পত্তি! ছাতক শহরে আলিশান বহুতল ভবন, চলাফেরায় দামী গাড়ী, ঢাকা চিটাগাং যাতায়াত চলে বিমানে, লক্ষ লক্ষ ঘন ফুট বালু পাথর ষ্টক, হাজার টন চুনা পাথর আমদানী সহ রয়েছে ভূমি ব‍্যবসার ভূমিখেকো সিন্ডিকেট! ভাবা যায়,,,,,,! হ‍্যা এখলাস, বাবার নাম রমজান,,,, তবে নামের শেষে খান সম্ভোধন না করলে ক্ষেপে যান। ২০০৩ সালে হঠাৎ রিক্সা ছেড়ে বিভিন্ন ব‍্যবসায় টাকা লগ্নি করতে থাকে বানের জলের মতো,,,, এবং এই এখলাস খানের অপতৎপরতায় অনেক মূলধারার ব‍্যবসায়ী খেই হারিয়ে ব‍্যবসা থেকে ছিটকে পড়ে। লোক দেখানো বেশ কিছু  ব‍্যবসা শুরু করে এবং প্রতি দিন লক্ষ লক্ষ টাকার মুনাফা হচ্ছে বলে গালগপ্পো শুনাতে  শুনাতে আজ অল্প কয়েক বছরে শত শত কোটি টাকার মালিক! ছাতকের মূলধারার অনেক অভিজ্ঞ প্রতিষ্ঠিত ব‍্যবসায়ীগন আজো তার উথান ও টাকা ফুলেফেপে উঠার রহস‍্য খুজতে গলদঘর্ম।

বর্তমানে আলোচিত প্রতারক করোনা টেষ্ট কেলেংকারী সাহেদের কাছে নাকি এই এখলাস খান দুই কোটি টাকা পান এবং বিভিন্নরকম নিউজ ও হয়েছে

মামলা ও হচ্ছে শোনা যাচ্ছে এই সাহেদের সাথে এখলাস খানের ঘনিষ্ঠ যোগাযোগ ও কোটি টাকার লেনদেন কিসের আলামত? আইনশৃঙ্খলা বাহিনী এবং দুর্নীতি দমন কমিশন কি এই জটিল বিষয় টা  খতিয়ে দেখলে, অবশ‍্য ই থলের বিড়াল বেরিয়ে আসবে আশা করি।