৪ বছরের শিশু ধর্ষণের অভিযোগে আসামী গ্রেফতার

277

আশিকুজ্জামানঃনারায়ণগঞ্জের সোনারগাঁয়ে সাড়ে ৪ বছরের শিশু ধর্ষণের অভিযোগে আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব।র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন-শৃঙ্খলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিভিন্ন অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য র‌্যাব ফোর্সেস নিয়মিত অভিযান পরিচালনা করে থাকে। সাম্প্রতিক সময়ে শিশু ধর্ষণের মত মানবতা বিধ্বংসী অপরাধ দমনের লক্ষ্যে র‌্যাব অত্যন্ত পেশাদারিত্বের সাথে জড়িত ব্যক্তিদের গ্রেফতার ও আইনের আওতায় আনার জন্য সর্বাত্মক অভিযান পরিচালনা করে আসছে।

এরই ধারাবাহিকতায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল গত ১০ ডিসেম্বর ২০১৯ খ্রিষ্টাব্দে দিবাগত রাতে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানাধীন অলিপুরা এলাকায় অভিযান পরিচালনা করে সাড়ে ০৪ বছরের একজন শিশু ধর্ষণের অভিযোগের প্রেক্ষিতে অভিযুক্ত আসামী মোঃ জীবন(২৭), পিতা- মৃত জয়নাল আবেদীন, সাং-অলিপুরা, থানা-সোনারগাঁ, জেলা-নারায়ণগঞ্জ’কে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতকে জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায় ভিকটিম ও ধর্ষণকারী পরস্পর নিকটাত্মীয় এবং ভিকটিম সাড়ে ০৪ বছরের শিশু। ভিকটিমের পরিবার ও অভিযুক্ত জীবন তার পরিবারসহ একই বাড়ীতে পাশাপাশি কক্ষে বসবাস করে আসছে। ভিকটিম শিশু অভিযুক্ত জীবনের বাসায় প্রায় আসা-যাওয়া করত। এই সুযোগে জীবন বিভিন্ন সময় ভিকটিম’কে যৌন হয়রানি করে আসছিল। গত ০৯ ডিসেম্বর ২০১৯ তারিখ দুপুর ১৩.০০ ঘটিকার সময় কৌশলে ভিকটিমকে জীবন তার কাম-প্রবৃত্তি চরিতার্থ করার উদ্দেশ্যে তার নির্জন বাসায় ডেকে নিয়ে যায়। প্রায় ১ ঘন্টা পর জীবন শিশুটিকে তার বাসায় পাঠিয়ে দেয়। ভিকটিম শিশুটি তার বাসায় এসে বাবাকে বলে যে জীবন তার শরীরের বিভিন্ন স্পর্শকাতর স্থানে হাত দেয় এবং ধর্ষণ করে। একই সাথে এই বিষয়ে কাউকে কিছু না বলার জন্য ভিকটিম শিশুকে ভয়ভীতি ও হুমকি দেয়। পরবর্তীতে শিশুটির শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সোনাগাঁয়ে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে দ্রুত নারায়ণগঞ্জ ভিক্টোরিয়া হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী শিশুটির বাবা তাকে নিয়ে নারায়ণগঞ্জের ভিক্টোরিয়া হাসপাতালে ভর্তি করে। বর্তমানে শিশুটি নারায়ণগঞ্জের ভিক্টোরিয়া হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছে। এই প্রেক্ষিতে র‌্যাব-১১ কর্তৃক গোয়েন্দা নজরদারী ও গোপন অনুসন্ধানের মাধ্যমে ঘটনার সত্যতা পেয়ে র‌্যাব-১১ এর একটি বিশেষ আভিযানিক দল গত ১০ ডিসেম্বর ২০১৯ খ্রিষ্টাব্দে দিবাগত রাতে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানাধীন অলিপুরা এলাকায় অভিযান পরিচালনা করে অভিযুক্ত আসামী মোঃ জীবন’কে গ্রেফতার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী বর্ণিত ঘটনার সত্যতা স্বীকার করে।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।