৩ শতাধিক পরিবার জলাবদ্ধতার কারনে পানিবন্ধী,স্বাস্থ্য ঝুঁকিতে এলাকাবাসী

443

মোক্তার হোসেন, সোনারগাঁ  প্রতিনিধিঃ সোনারগাঁ উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়নে সাত ভাইয়া পাড়া ও শাহাপুর গ্রামের ৩ শতাধিক পরিবার জলাবদ্ধতার কারনে পানিবন্ধী অবস্থায় জীবন-যাপন করছে এবং স্বাস্থ্য ঝুকিতে এলাকাবাসী।

তথ্য সুত্রে, উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়নের সাত ভাইয়া পাড়া ও শাহাপুর গ্রামে ভারীবর্ষায় বৃষ্টির পানি সরতে না পেরে এই জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। বৃষ্টির পানি নামতে না পাড়ায় ময়লা ও আবর্জনায় পরিনত হয়েছে ঐ এলাকার প্রতিটি ঘরবাড়ির চারদিক। এলাকাবাসী পানি দিয়ে হেটে প্রয়োজনীয় কাজে ও গন্তব্যস্থলে যাচ্ছে। দীর্ঘদিন জলাবদ্ধতার কারনে পানি থেকে দুর্গন্ধ বের হচ্ছে। একদিকে করোনা মহামারি, অন্যদিকে পঁচা পানির গন্ধের ভয়াবহতায় বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে স্বাস্থ্য ঝুঁকিতে এলাকাবাসী।

সাতভাইয়া পাড়া বাসিন্দা মোঃ আবুল হোসেন মোল্লা বলেন, ১৯৮৮ সালের ভয়াবহ বন্যার পর এই এলাকায় কখনও এমন পঁচাপানির কবলে পড়েনি মানুষ। একটি সরকারী হালট ছিলো যেখান দিয়ে বৃষ্টির পানি নেমে যেত কিন্তু হিন্দুসম্প্রদায়ের কিছু যায়গা-জমি ভূয়া দলিল করে নিজেদের নামে রেকর্ড করিয়ে ঐ এলাকার বাসিন্দা মৃত সমর আলীর ছেলে ও বিএনপি নেতা রুহুল আমিন,  হাজী আক্তারুজ্জামান ও জালাল উদ্দিনসহ একটি অশুভ সিন্ডিকেট ঐ এলাকার বিভিন্ন স্থানে বাউন্ডারি করে দখল করার কারনে বৃষ্টির পানি নামতে পারছেনা । যার কারনে এলাকার জনগণ ভোগান্তিতে পড়েছে।

বৈদ্যেরবাজারে ইউপি চেয়ারম্যান ডাক্তার আব্দুর রউফ বলেন, আগামী দু’এক দিনের মধ্যেই মটর বসিয়ে পাইপ দিয়ে ঐ এলাকার পানি নিষ্কাশন শুরু করবেন।

সোনারগাঁ উপজেলার নির্বাহী অফিসার সাইদুল ইসলাম বলেন, এ ব্যপারে এলাকাবাসী আমার কাছে লিখিত অভিযোগ দিলে অবশ্যই পানি নিষ্কাশনের ব্যবস্থা করব।

জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন সোনারগাঁ উপজেলা সভাপতি এডভোকেট সফর উদ্দিন সবুর বলেন, এলাকাবাসী ভয়ে ইউএনও এর কাছে অভিযোগ না করলে আমি নিজে বাদী হয়ে অভিযোগ দিব। প্রয়োজনে জনস্বার্থে বিজ্ঞ আদালতে ব্যবস্থা নিব ইনশাল্লাহ।