অবৈধ অ্যালুমিনিয়াম কারখানায় অভিযান, জরিমানা ৪ লক্ষ

196

সোনারগাঁ প্রতিনিধিঃ নারায়ণগঞ্জ সোনারগাঁয়ে অবৈধভাবে অ্যালুমিনিয়াম গলানোয় ৩টি কারখানায় অভিযান চালিয়ে ৪ লক্ষ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত।

৬ এপ্রিল বুধবার উপজেলার কাঁচপুর চেঙ্গাইন এলাকায় দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়জুন্নেছা আক্তারের নেতৃত্বে এ এ অভিযান পরিচালনা করা হয়। এসময় ১টি অবৈধ নাম বিহীন কারখানা ভেকু দিয়ে গুড়িয়ে দেওয়া হয়।

নারায়ণগঞ্জ কার্যালয়ের উপ-পরিচালক মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান। প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়,অবৈধ অ্যালুমিনিয়াম কারখানা আলমগীর মেটালকে ২ লক্ষ,সাইফুল আয়রন স্টোরকে ১ লক্ষ ও রাহাত মেটালকে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়।

এসময় তিন কারখানার মালিককে নিজ খরচে তিনদিনের মধ্যে কারখানার সমস্ত স্থাপনা অপসারণ করে নির্বাহী ম্যাজিস্ট্রেটকে অবহিত করার নির্দেশনা প্রদানও করা হয়।

অভিযানে প্রসিকিউশন প্রদান করেন পরিবেশ অধিদপ্তরের সদর দপ্তরের ঢাকার এনফোর্সমেন্ট উইংয়ের পরিদর্শক রিয়াজুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন পরিবেশ অধিদফতর নারায়ণগঞ্জের সহকারী পরিচালক শেখ মোজাহীদ ও মোবারক হোসেন। ভ্রাম্যমান আদালতের সার্বিক সমন্বয়ের দায়িত্ব পালন করেন জেলা কার্যালয়ের উপপরিচালক আব্দুল্লাহ আল মামুন।