ইজিবাইক চালক কোরবান আলী ক্লুলেস হত্যাকান্ডের আসামী গ্রেফতার ১

54

জান্নাতুল নাঈম সুরাইয়াঃ ইজিবাইক চালক কোরবান আলী ক্লুলেস হত্যাকান্ডের ০১ জন আসামী র‌্যাব-১১, আদমজীনগর, নারায়ণগঞ্জ কর্তৃক গ্রেফতার করে।

র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন-শৃঙ্খলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিভিন্ন অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য র‌্যাব ফোর্সেস নিয়মিত অভিযান পরিচালনা করে থাকে। বিভিন্ন চাঞ্চল্যকর হত্যাকান্ডের পলাতক আসামীদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে র‌্যাব নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।

এরই ধারাবাহিকতায় গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিএসসি, আদমজীনগর, নারায়ণগঞ্জ এর একটি আভিযানিক দল গত ১৭ নভেম্বর ২০২২ খ্রিষ্টাব্দ রাতে রূপগঞ্জ থানাধীন চনপাড় এলাকায় অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে ইজিবাইক চালক কোরবান আলী হত্যা মামলার আসামী মোঃ আরাফাত (২৬), পিতা- জামাল, সাং- চনপাড়া, থানাঃ রূপগঞ্জ, জেলাঃ নারায়ণগঞ্জ’কে গ্রেফতার করা হয়।

উল্লেখ্য যে, ভিকটিম কোরবান আলী একজন ইজিবাইক চালক ছিলেন। গত ১৬/০৫/২০২২ ইং তারিখ সন্ধ্যা অনুমান ০৭.০০ ঘটিকায় ভিকটিম কোরবান আলী প্রতিদিনের মতো ভাড়ায় যাত্রী পরিবহনের উদ্দেশ্যে নিজ অটো ব্যাটারী চালিত ইজিবাইক নিয়ে বাড়ী হতে বের হয়ে যায়। এরপর গত ১৭/০৫/২০২২ ইং তারিখ সকাল অনুমান ০৬.৩০ ঘটিকায় ভিকটিমের মা এবং স্ত্রী সংবাদ পায় যে, রূপগঞ্জ থানাধীন নারসিংগল সাকিনস্থ আঃ কাদের জামে মসজিদ এর দক্ষিণ পাশে অজুখানার সামনে ভিকটিম কোরবান আলীর জখম প্রাপ্ত লাশ পড়ে আছে এবং তার অটো ইজিবাইকটি উক্ত স্থান হইতে অনুমান ১০০ হজ দূরে খালের মধ্যে পড়ে আছে। এই পাশবিক ও নৃশংস হত্যাকান্ডের ঘটনাটি বিভিন্ন পত্র পত্রিকা ও মিডিয়ায় প্রকাশিত হলে নারায়ণগঞ্জসহ সারাদেশে চাঞ্চল্যের সৃষ্টি হয়।

উক্ত ঘটনায় ভিকটিমের স্ত্রী বাদী হয়ে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানায় অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন, যার মামলা নং-৩৯ তারিখ- ১৭ মে ২০২২। এরই প্রেক্ষিতে র‌্যাব-১১, সিপিএসসি এর একটি চৌকস গোয়েন্দা দল উক্ত ক্লুলেস হত্যাকান্ডের রহস্য উদঘাটনের উদ্দেশ্যে যথাযথ গুরুত্বের সঙ্গে ছায়া তদন্ত শুরু করে এবং সুনির্দিষ্ট তথ্য এর ভিত্তিতে উল্লেখিত আসামীকে গ্রেফতার করতে সক্ষম হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী মোঃ আরাফাত (২৬) বর্ণিত হত্যাকান্ডের সাথে নিজের সংশ্লিষ্টতার কথা স্বীকার করে।

পরবর্তী আইনানুগ কার্যক্রমের জন্য গ্রেফতারকৃত আসামীকে পুলিশ ব্যুরো অফ ইনভেষ্টিগেশন, নারায়ণগঞ্জ-এর নিকট হস্তান্তর করা হয়েছে।