ছাত্রলীগ ও শ্রমিকলীগ নেতাকর্মীদের মিথ্যা অপপ্রচারের বিরুদ্ধে প্রতিবাদ

128

মোঃ মোক্তার হোসাইন:নারায়ণগঞ্জ সোনারগাঁ

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা ছাত্রলীগের সাংস্কৃতিক সম্পাদক তরিকুল ইসলাম,আইন বিষয়ক সম্পাদক মোঃ সজিব হোসেন ও সনমান্দি ইউনিয়ন শ্রমিকলীগের ১নং যুগ্ম আহবায়ক আল আমিনসহ দলীয় নেতা-কর্মীদের বিরুদ্ধে বিভিন্ন সংবাদ মাধ্যমে ভূল তথ্য দিয়ে অপপ্রচার করায় উক্ত মিথ্যা সংবাদের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ করেছে সোনারগাঁ উপজেলা অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।
উপজেলা ছাত্রলীগের সাংস্কৃতিক সম্পাদক তরিকুল ইসলাম প্রতিবাদ ও নিন্দা জানিয়ে বলেন,বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে জননেত্রী শেখ হাসিনার দিকনির্দেশনায় জেলা ছাত্রলীগ ও উপজেলা ছাত্রলীগের সভাপতি সাধারণ সম্পাদকদের নেতৃত্বে রাজপথে থেকে ছাত্রলীগের রাজনীতির সাথে আমরা দীর্ঘদিন সক্রিয় আছি।আমি উপজেলা ছাত্রলীগের সাংস্কৃতিক সম্পাদক হওয়ার পরও স্থানীয় সনমান্দি ইউনিয়ন আওয়ামীলীগ,যুবলীগ,স্বেচ্ছাসেবক লীগসহ দলীয় নেতাকর্মীদের সাথে থেকে বিভিন্ন দলীয় প্রোগ্রাম গুলোতে সক্রিয় ভূমিকা পালন করি।
এই কারণে অনেক সময় স্থানীয় সন্ত্রাসী বিল্লাল,আনোয়ারসহ একটি প্রভাবশালী বাহিনী আমাদের বিরুদ্ধে অবস্থান নিয়ে বিভিন্ন উন্নয়ন কাজে বাধা সৃষ্টি করে চাঁদা দাবি করে আসছে।তাদের চাঁদা বাজিতে বাধা দিলেই তাদের সন্ত্রাসী বাহিনী আমাদের নেতাকর্মীদের উপর সন্ত্রাসী হামলা চালায়।এ বিষয়ে এর আগেও তাদের বিরুদ্ধে ৩৮৫ ধারায় চাঁদাবাজি মামলা দায়ের করা হয়েছে।তাছাড়া ঢাকা চট্টগ্রাম মহাসড়কের পাশে বিভিন্ন কোম্পানিতে বিল্লাল ও আনোয়ারের নেতৃত্বে চাঁদাবাজি করার কারণে তাদের বিরুদ্ধে সোনারগাঁ থানাসহ বিভিন্ন থানায় চাঁদাবাজি,হত্যাচেষ্টা,লুটতরাজ,হুমকি,মাদকসহ একাধিক মামলা হয়েছে।
বেশ কিছুদিন যাবত আমরা ছাত্রলীগের ও শ্রমিকলীগের নেতাকর্মীরা মিলে সনমান্দি ইউনিয়নের ঢাকা চট্টগ্রাম মহাসড়কের লাঙ্গলবন্দ ব্রীজের পাশ থেকে একটি ড্রেজারের পাইপ বসিয়ে ইউনিয়নের বিভিন্ন জায়গায় স্বল্পমূল্যে বালু ভরাটের কাজ করে যাচ্ছি কিন্তু আমাদের কাজে বিভিন্ন ভাবে বাধা দিয়ে হামলা চালিয়ে ছাত্রলীগের নেতাকর্মীদের আহত করে। আমাদের ব্যবসায় বাধা সৃষ্টি করার জন্য তারা কিছু সন্ত্রাসীদের নিয়ে ড্রেজারের পাইপ বসিয়ে নিজেরাই সেই পাইপ কেটে আমাদের নামে থানায় গিয়ে মিথ্যা অভিযোগ করে।এমনকি সাংবাদিক ভাইদের ভূল তথ্য দিয়ে আমাদের নামে বিভিন্ন সংবাদপত্রে মিথ্যা সংবাদ প্রকাশ করে অপপ্রচার আসছে। এই মিথ্যা অপপ্রচারের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সোনারগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মাহাবুব আলম ও অন্যান্য প্রশাসনকে অনুরোধ করবো এসব চিহ্নিত চাঁদাবাজ সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতার করে আমাদেরসহ এলাকাবাসীকে তাদের অত্যাচার থেকে রক্ষা করুন।