জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশনের উদ্যোগে চুরি হওয়া শিশু উদ্ধার

274

নিজস্ব প্রতিনিধি:

নারায়ণগঞ্জ জেলার নবাগত” ক” সার্কেলের অতিরিক্ত এসপি জহির ও অফিসার ইনচার্জ আযম এর সহয়তায় জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন নারায়ণগঞ্জ জেলা সভাপতির উদ্যোগে চুরি হওয়া শিশু উদ্ধার করে বাবা-মায়ের কাছে ফিরিয়ে দিলেন সভাপতি সাংবাদিক সুলতান মাহমুদ । ফতুল্লা মডেল থানা ও মুন্সীগঞ্জ থানা পুলিশের সাথে ছিল সত্যের ডাক অনলাইন নিউজ ও অপরাধ বিচিত্রার চৌকস সাংবাদিকবৃন্দ । নারায়ণগঞ্জ জেলার ফতুল্লার দুলাল দম্পতির দুই জন সন্তান, তার মধ্যে ১০ মাসের ছেলে সন্তান সৌরভ বিগত প্রায় নয় মাস যাবত চুরি হওয়ার পর থেকে নিখোজ ছিল। অনেক খোজাখুজি করেও ফিরে পাওয়া যাচ্ছিলনা হারানো সন্তান সৌরভকে। তাই প্রায় হাল ছেড়ে দিয়েছিল ভুক্তভোগী দুলাল দম্পতি। এরই মাঝেই আশা ফুটিয়ে তোলেন তাদের পারিবারিক ভাবে পরিচিত এক জন ব্যাক্তি কিন্তূ হারানো সন্তান সৌরভ কে ফিরিয়ে আনতে পারে নি দুলাল দম্পতি। আরো অপমান-অপদস্থ হয়ে আসতে হয়েছে মুন্সিগঞ্জের সদর থানাদিন আমতলা এলাকা থেকে। তারপর এই জায়গা থেকে ঐ জায়গায়, এমনি ভাবে দুঃখ প্রকাশ করে চলতে গিয়ে দেখা মিলে জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন নারায়ণগঞ্জ জেলা সভাপতি ও সত্যের ডাক অনলাইন নিউজের টিমের সঙ্গে। তারপর থেকে সকল প্রকার সহযোগিতা করে হারানো সন্তান সৌরভকে ফিরিয়ে দেওয়া মায়ের কাছে। এই উদ্ধার কাজটি এতোটা সহজ ছিলো না বলে জানায় দুলাল মিয়া যদি সংগঠন সাহায্য না করত। এই অভিযানের প্রধান হিসেবে কাজ করেন জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশনের নারায়ণগঞ্জ জেলার সভাপতি সুলতান মাহমুদ। তিনি নিজে অভিযানিক একটি টিম তৈরি করে এবং পরে সকলের সঙ্গে যোগাযোগ করে নারায়ণগঞ্জের ফতুল্লা থানায় অভিযোগ দায়ের করিয়ে, পর্বতীতে নারায়ণগঞ্জে নবাগত” ক” সার্কেল অতিরিক্ত এসপি মোঃ জহিরের সহযোগিতায় ফতুল্লা মডেল থানার এসআই রফিকের নেতৃত্বে একটি টিম রেডি করিয়ে মুন্সীগঞ্জ থানায় ফোর্স নিয়ে রাত ২ টার সময় মুন্সীগঞ্জের আমতলা থেকে চুরি করা শিশু উদ্ধার করার হয়। গণমাধ্যম হিসেবে কাজ করে সত্যের ডাক অনলাইন নিউজের দল ও জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন নারায়ণগঞ্জ জেলা সভাপতি সুলতান মাহমুদ ও সেক্রেটারি আমিনুল ইসলাম। অবশেষে সকল বাধা পেরিয়ে হারানো সৌরভকে ফিরিয়ে আনতে সক্ষম হয় অভিযানিক টিম।

সন্তান সৌরভকে ফিরে পেয়ে ভুক্তভোগী দুলাল দম্পতির মুখ ভরা হাসি ফুটে উঠেছে। শিশুসন্তান সৌরভকে বুকে নিয়ে দুলাল দম্পতি বলে,” ধন্যবাদ জানাই আপনাদেরকে আপনারা না থাকলে আমার হারানো সন্তান সৌরভকে কখনো ফিরিয়ে আনতে পারতাম না, আপনাদের এই ঋণ কখনো শোধ করতে পারবো না আমি ও আমার পরিবারের সদস্যরা।

উল্লেখ যে, প্রায় নয় মাস আগে ভুক্তভোগী দুলাল দম্পতির ছেলে সৌরভকে চুরি করে পালিয়ে যায় দুলাল এর আত্মীয়। তারপর থেকে আর খুজে পায়নি দুলাল দম্পতির ছেলে সৌরভকে। অবশেষে জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন নারায়ণগঞ্জ জেলা সভাপতি ও সত্যের ডাক অনলাইন নিউজের সহযোগিতায় ও নবাগত সার্কেল এসপি জহিরের নির্দেশক্রমে মুন্সিগঞ্জের সদর থানার আমতলা এলাকা থেকে উদ্ধার হলো নয় মাস আগে চুরি করা সন্তান সৌরভ।

অভিযান টিমে কাজ করে জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন নারায়ণগঞ্জ জেলা সভাপতি, অপরাধ বিচিত্রা পত্রিকার সিনিয়র স্টাফ রিপোটার সাংবাদিক সুলতান মাহমুদ এবং সেক্রেটারি আমিনুল ইসলাম, সত্যের ডাক অনলাইন নিউজের সম্পাদক ও প্রকাশক মোঃ মিঠু আহম্মেদ, জাতীয় হিউম্যান রাইটসের সহকারি পরিচালক ও জাতীয় দৈনিক অগ্নিশিখার রিপোর্টার মোঃ হাবিবুর রহমান খান, আরো ছিলেন সত্যের ডাক অনলাইন নিউজের ক্রাইম রিপোর্টার আকরাম, অপরাধ বিচিত্রার স্টাফ রিপোটার রুহুল আমিন্সহ আরো সহযোগী কিছু গণমাধ্যম কর্মীগন।