নারায়ণগঞ্জে প্রায় ৮ লক্ষ টাকার জাল নোট ও সরঞ্জামসহ গ্রেফতার ৩ জন

188


মোঃ মোক্তার হোসাইন:নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে নগদ ৭ লাখ ৮০ হাজার জাল টাকা এবং জাল নোট ছাপানোর কাজে সরঞ্জামসহ তিনজনকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। সেই সঙ্গে জাল নোট তৈরীর সরঞ্জাম হিসেবে একটি ল্যাপটপ, একটি প্রিন্টার, জাল নোট তৈরির তিনটি ডাইস,দুটি গ্লাস, ট্রেসিং পেপার ১ কেজি, এ ফোর পেপার ২৫০ পেজ ও জাল নোট ছাপানোর প্রিন্টারে ব্যবহারের বিভিন্ন রঙের কালি জব্দ করা হয়। গতকাল শুক্রবার নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের মিজমিজি এলাকার আব্দুল আজিজ মোল্লার বাড়ি থেকে তাঁদের গ্রেফতার করা হয়।

শনিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) চাউলাউ মারমা। গ্রেপ্তারকৃতরা হলেন ফেনী জেলার আকরামপুর এলাকার মৃত আবু তালেবের ছেলে মো. আলমগীর হোসেন (৩৪), চাঁদপুর জেলার ফরিদগঞ্জের মৃত আব্দুর রশিদের ছেলে মো. রাসেল (৩২), কুড়িগ্রামের রামখানা কদমতলী এলাকার আজিজ রহমানের ছেলে মো. রুবেল ইসলাম হৃদয় (২০)।

অতিরিক্ত পুলিশ সুপার চাউলাউ মারমা জানান, গ্রেফতারকৃত আসামিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জাল নোট প্রস্তুত করে বিভিন্ন ধর্মীয় উৎসবসহ (ঈদ, পূজা, পয়লা বৈশাখ) বিভিন্ন সময়ে ঢাকা ও আশপাশের সব জেলায় জাল নোট বিক্রি করে থাকেন। এসব ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানায় আসামিদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।