গরুর গোস্ত ৫০০ টাকা কেজি, বিপুল সাড়া

41

মোশারফ হোসাইনঃ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রেক্ষিতে স্বল্প আয়ের মানুষের জন্য ৫০০ টাকা কেজি গরুর গোস্ত বিক্রি শুরু হয়েছে। প্রথমদিনেই বিপুল সাড়া পড়ে যায়। রমজানে কম মূল্যে গরুর গোস্ত কিনতে সকাল থেকেই দীর্ঘ লাইনে দাড়িয়ে থাকতে দেখা যায় সাধারণ মানুষকে।

সংশ্লিষ্টরা জানায়, পবিত্র রমজান উপলক্ষে স্বল্প আয়ের মানুষের ক্রয় সামর্থ্যের কথা বিবেচনা করে শহরের আলীপুরে শেখ রাসেল ক্রীড়া কমপ্লেক্সে প্রতিদিন বিক্রি করা হবে এই গরুর গোস্ত। ব্যতিক্রমধর্মী আয়োজনে প্রথম দিন অসংখ্য ক্রেতার ভিড় লক্ষ্য করা গেছে। সাধারণ ক্রেতারা এ উদ্যোগ গ্রহণ করায় সাধুবাদ জানান।

ব্যতিক্রমী এ উদ্যোগের উদ্যোক্তা ডা. নাহিদ উল হক বলেন, আমাদের দেশের মুসলমানদের কাছে গরুর গোস্ত বেশি প্রিয়। কিন্তু বর্তমানে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে তাদের জন্য গরুর গোস্ত কিনতে পারেনা। এ বিষয়টি বিবেচনা করে এ উদ্যোগ নেওয়া হয়েছে। তিনি বলেন, তার এ উদ্যোগের কথা শুনে মহৎ এ কাজের অংশীদার হিসেবে পাশে এসে দাড়িয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক। ফরিদপুরের মানুষ যাতে এই রমজানে একটু স্বস্তিতে থাকতে পারে সেজন্যই এ প্রচেষ্টা। রোজার সারা মাসই এ উদ্যোগ অব্যাহত রাখা হবে ইনশাআল্লাহ।

জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক বলেন, বৈশ্বিক পরিস্থিতির কারণে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বিষয়টি বিবেচনা করে এ প্রচেষ্টা গ্রহণ করা হয়েছে। আমরা আশা করছি সারা মাস এ কার্যক্রম অব্যাহত রাখতে পারবো।

এসময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম ইশতিয়াক আরিফ, সহ-সভাপতি মাসুদুল হক, দপ্তর সম্পাদক আলী আশরাফ পিয়ার, সহ-প্রচার সম্পাদক আলী আজগর মানিক, জেলা শ্রমিক লীগের সভাপতি গোলাম মো. নাসির প্রমুখ উপস্থিত ছিলেন।

জানা গেছে, প্রথম দিনে চারটি গরু জ’বাই করে গোস্ত বিক্রি করা হয়। প্রতিদিনই এভাবে গরুর গোস্ত বিক্রি করা হবে বলে সংশ্লিষ্টরা জানান।