চাঁদা না পেয়ে সন্ত্রাসীদের হামলায় আহত-১, ভাংচুরে ৫০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

422

সময়ের চিন্তা রিপোর্টঃ সোনারগাঁ উপজেলাধীন কাঁচপুর ইউনিয়নের চেঙ্গাইনে অবস্থিত লিপি পেপার মিলে স্থানীয় কিছু সন্ত্রাসীরা মোটা অংকের চাঁদা দাবী করে, তাদের দাবীকৃত চাঁদার টাকা না দেয়ায় গতকাল শুক্রবার দুপুরে উক্ত পেপার মিলে সন্ত্রাসীরা ভাংচুর, লুটপাট ও তান্ডব চালায়। এতে প্রতিষ্ঠানটির ১জন কর্মচারী আহত হয় এবং ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে মর্মে স্থানীয় প্রায় ২০-২৫জন সন্ত্রাসীকে অভিযুক্ত করে গতকাল রাতে সোনারগাঁও থানায় একটি অভিযোগ দায়ের করা হয়। ঘটনার পর উক্ত প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মতিন খান সাংবাদিকদের বলেন, তারা এর পূর্বেও চাঁদা দাবী করেছে যথাসম্ভব তাদের চাঁদা দেয়া হয়েছে।

এবার তারা ২০ লক্ষ টাকা চাঁদা দাবী করে। তাদের মধ্যে দক্ষ, অভিজ্ঞ ও লেখাপড়া জানা শিক্ষিত লোকজন চাকুরীর জন্য আবেদন করলে তাদের চাকুরি দিতে আমরা রাজি আছি কিন্তু চাঁদা দেব কেন তা আমার বোধগম্য নয়। তাদের চাঁদা না দেয়ায় সন্ত্রাসীরা আমাদের ২০০-৩০০ বস্তা সিমেন্ট ও ২০-৩০ কেজি তরল কেমিক্যাল এর ড্রাম নিয়ে গেছে। ৬টি ড্রেজার ইঞ্জিন আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে এবং ২ হাজার ফুট সংযোগ পাইপ শক্ত বস্তু দিয়ে আঘাত করায় পাইপগুলো সম্পূর্ণ ফেটে গেছে।

তাছাড়া মেইন গেইটে ভাংচুর ও সিকিউরিটি লাইট ভেঙ্গে ফেলেছে যার ফলে মোট ৫০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে এবং জলিল নামে আমাদের একজন কর্মচারি আহত হয়েছে। প্রতিষ্ঠানে ৪জন ইটালিয়ান অভিজ্ঞ স্টাফ কর্মরত আছেন এবং তারা এ ঘটনায় ভীত সন্ত্রস্ত হয়ে পড়েছে এবং নিরাপত্তাহীনতায় ভুগছে।

এ বিষয়ে সোনারগাঁও থানার ওসি মোরশেদ আলম জানান, অভিযোগ পেয়েছি এবং তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।