সোনারগাঁয়ে খেলাধুলার মাঠ র¶ণাবে¶ণে এমপি খোকার অনুদান

432

স্টাফ রিপোর্টারঃ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে কয়েকশত বছরের পুরনো ঐতিহাসিক খেলার মাঠ দখল করে স্কুলের ভবন নির্মান করতে নিষেধ করলেন নারায়ণগঞ্জ-৩ আসনের সাংসদ লিয়াকত হোসেন খোকা।

এক সময়ের মোগরাপাড়া সরকারি উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে স্কুলের ভবন নির্মাণের কাজ করার জন্য নির্ধারিত স্থানে ইট বালি ও নির্মান সামগ্রী নিয়ে পাঁয়তারা করছে একটি মহল। শত বছরের ঐতিহ্য খেলার মাঠটি র¶ার্থে ফুঁসে উঠেছেন এলাকার উদীয়মান ক্রিকেট ও ফুটবল খেলোয়ারসহ যুব সমাজ।

গতকাল বৃহস্পতিবার দুপুরে মোগরাপাড়া সরকারি উচ্চ বিদ্যালয়ে ভবন নির্মাণের কাজ উদ্বোধন করতে যান স্থানীয় সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা ও সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অঞ্জন কুমার সরকার।

স্থানীয়দের মধ্যে ক্রিকেট ও ফুটবল প্রেমীসহ এলাকার সাধারণ জনগণ সংসদ সদস্য ও নির্বাহী কর্মকতাকে গিরে বিনয়ের সহিত তাদের খেলার মাঠটি উদ্ধারের জন্য অনুরোধ করেন।

এলাকাবাসী জানান, মোগরাপাড়া সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শি¶ক মজিবুর রহমানের স্বেচ্ছাচারিতায় ঐতিহ্যবাহী খেলার মাঠে ভবন নির্মাণ করতে চাইছে গভর্নিং বডি/একটি মহল। কার অনুমিত নিয়ে শত বছরের পুরানো খেলার মাঠে ভবন নির্মান করছেন উত্তরে প্রধান শি¶ক মজিবুর রহমান এড়িয়ে যান। এদিকে জাতীয় সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা এমপির সামনে স্থানীয় এলাকার যুবসমাজ তাদের একমাত্র খেলার মাঠটিকে স্কুল ভবন তৈরি করতে দিবেনা বলে এই শ্লোগান দেন।

স্থানীয় সংসদ সদস্যের সামনে প্রধান শি¶ক মজিবুর রহমান বলেন আমি এ ব্যাপারে কিছুই জানিনা। সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা ও নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার বিষয়টি বুঝতে পেরে খেলার মাঠের পাশেই সরকারি খাস জায়গা আছে প্রয়োজনে সেখানে আপনারা স্কুল ভবন নির্মান করেন এই বলে খেলার মাঠে ভবণ নির্মাণ করতে নিষেধ করেন তিনি। খাস জমিতে মাটি ভরাটের জন্য প্রাথমিকভাবে এমপি লিয়াকত হোসেন খোকা অনুদান হিসেবে নগদ ১ লক্ষ টাকা দেন এবং তিনি বলেন আগামীকাল থেকেই বালু ভরাটের কাজ শুরু করা হোক। এদিকে ফুটবল ও ক্রিকেট প্রেমিসহ এলাকার সাধারণ জনগন সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা ও নির্বার্হী কর্মকর্তার প্রতি কৃতজ্ঞতার সহিত ধন্যবাদ জানান।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অঞ্জন কুমার সরকার, সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান, নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সি, মোগরাপাড়া সরবারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শি¶ক মজিবুর রহমান, উপজেলা ছাত্রলীগের সভাপতি হাসান রাসেদ, ইউপি সদস্য শিপন মিয়া ও আওয়ামীলীগ নেতা করিম হোসেনসহ মোগরাপাড়া ইউনিয়নের গন্যমান্য ব্যক্তিবর্গ।