চিটাগাং রোড় ও মোগড়াপাড়া এলাকায় পরিবহনে চাঁদাবাজির অভিযোগে ৩ জন গ্রেফতার

449

সময়ের চিন্তা ডট কমঃ র‍্যাব-১১ এর অভিযানে নারায়ণগঞ্জ চিটাগাং রোড় ও মোগড়াপাড়া এলাকায় পরিবহনে চাঁদাবাজির অভিযোগে পৃথক অভিযানে ০৩ জন গ্রেফতার করে।র‍্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধের উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতার, আইন শৃংখলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিভিন্ন অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য র্যা ব- ফোর্সেস নিয়মিত অভিযান পরিচালনা করে থাকে। আসন্ন ঈদ-উল আযহাকে কেন্দ্র করে গুর“ত্বপূর্ণ মহাসড়কে যাত্রীদের র্নিবিঘœ যাতায়াত ও নিরাপদ পরিবহন নিশ্চিত করার লক্ষ্যে চাঁদাবাজদের দৌরাত্ম্য দমনে র্যাব অভিযান জোরদার করেছে।
এরই ধারাবাহিকতায় গত ০৯ আগস্ট ২০১৯ খ্রিষ্টাব্দে দিবাগত রাতে র‍্যাব-১১, সিপিএসসি এর পৃথক অভিযানে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন চিটাগাং রোড এবং সোনারগাঁ থানাধীন মোগড়াপাড়া চৌরাস্তা এলাকায় চলাচলরত পণ্য বোঝাই ট্রাক, যাত্রাবাহী বাস ও অটোরিক্সা, সিএনজি থামিয়ে চাঁদা আদায়কালে ০৩ জন’কে হাতে-নাতে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো ১। মোঃ মনির হোসেন (৩৫), ২। মোঃ আলমাস মিয়া (৫০) ও ৩। মোঃ শামীম (৩২)। তাদের দখল হতে সর্বমোট চাঁদাবাজির নগদ ১৪,১২০/- টাকা ও চুাদা আদায়ের রসিদ উদ্ধার করা হয়।

উপস্থিত স্বাক্ষী, স্থানীয় ব্যবসায়ী ও গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় একটি চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জের চিটাগাং রোড এলাকায় রাস্তায় চলাচলরত পণ্য বোঝাই ট্রাক, যাত্রাবাহী বাস ও অটোরিক্সা, সিএনজি থামিয়ে গুরুতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক গাড়ী প্রতি ৫০/- থেকে ১০০/- টাকা করে চাঁদা আদায় করে আসছে। নারায়ণগঞ্জের চিটাগাং রোড এলাকায় রাস্তায় চলাচলরত অটোরিক্সা এবং সিএনজি থামিয়ে চাঁদা আদায়কালে উক্ত চুাদাবাজ চক্রের সক্রিয় সদস্য মোঃ শামীমকে হাতে-নাতে গ্রেফতার করা হয়। এই চুাদাবাজির পৃথক আরেকটি অভিযানে সোনারগাঁ থানাধীন মোগড়াপাড়া চৌরাস্তা এলাকায় রাস্তায় চলাচলরত যাত্রীবাহী লেগুনা ও সিএনজি থামিয়ে চাঁদা আদায়কালে ১। মোঃ মনির হোসেন ও ২। মোঃ আলমাস মিয়া’কে গ্রেফতার করা হয়। তারা দীর্ঘদিন যাবৎ রাস্তায় চলাচলরত পণ্য বোঝাই ট্রাক, যাত্রীবাহী বাস, সিএনজি ও লেগুনা চালকদের নিকট থেকে জোরপূর্বক গুর“তর ভয়ভীতি দেখিয়ে দৈনিক ৫০/- টাকা থেকে ১০০/- টাকা পর্যন্ত অবৈধভাবে চাঁদা আদায় করে আসছে। গ্রেফতারকৃত আসামীরা পরস্পর যোগসাজশে উলে­খিত যানবাহনের চালকদের নিকট হতে গুর“তর আঘাত ও ¶য়ক্ষতির ভয়ভীতি দেখিয়ে বলপূর্বক চাঁদা আদায় করে আসছে। গ্রেফতারকৃত আসামীরা এরূপ অপতৎপরতা পূর্বে হতে করে আসছে মর্মে স্বীকার করে। তাদের অত্যাচারে যানবাহন চালকরা অতিষ্ঠ। চাঁদাবাজ বন্ধে র্যাবের অভিযান অব্যাহত থাকবে।
গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।