সোনারগাঁয়ে গাইড ওয়াল ভেঙ্গে ১০ গ্রামের মানুষের যোগাযোগ বিচ্ছিন্ন, ঠিকাদার দায়ী

468

সোনারগাঁ প্রতিনিধি, সময়ের চিন্তা ডট কমঃ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ভাটিবন্দর সাহপুর ব্রীজের গাইডওয়াল ও সড়ক ভেঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এরফলে ভাটিবন্দর ও উদ্ভবগঞ্জ এলাকায় যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এতে ঠিকাদারের গাফলতিকে দায়ী করেছেন এলাকাবাসী।

এলাকাবাসী জানায়, বাংলাদেশ স্বাধীন হওয়ার পর থেকে প্রায় দশ গ্রামের লোকজন নদী পারাপার হত খুব কষ্ট করে। কষ্ট লাঘবের জন্য নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ)  আসনের সাংসদ ও জাতীয় পার্টির অতিরিক্ত মহাসচিব লিয়াকত হোসেন খোকা ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমের অক্লান্ত পরিশ্রমে এ ব্রীজটি নির্মিত হয়েছে।

ঠিকাদার সোনারগাঁ উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নুর গাফিলতির জন্য এ্যাপোচ সড়কটি কোন রকম নামে মাত্র গাইড ওয়াল দিয়ে নির্মাণ করে। ভারি বর্ষণের ফলে সড়কের বালু ও ইট সরে গিয়ে গাইড লাইন ও সড়ক ভেঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। এলাকাবাসীর অভিযোগ, ঠিকাদার রফিকুল ইসলাম নান্নু যে কাজই করুক না কেন তার কাজের মান নিম্নমানের  হয়ে থাকে। যুবলীগের পদটি ব্যবহার করে তিনি  এসব অপকর্ম করেন।”

এ ব্যাপারে ঠিকাদার রফিকুল ইসলাম নান্নুর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ঠিকাদারীর শর্তে ও আমার জামানতের সময়ের মধ্যে দুইবার ভেংগেছে আমি ঠিক করে দিয়েছি। ১ বছর জামানত ছিল, বর্তমানে ২ বছর চলছে। তিনি আরও বলেন, “আমি দুইদিকের কাজই করেছি কিন্তু একদিকে সমস্যা হয়েছে আমি দুইবার ঠিক করে দিয়েছি। এখানে সিসি ঢালাই দিয়ে কাজ করতে হবে কিন্তু ঠিকাদারীর যে সেকশান দেওয়া হয়েছে তাতে ইটা বালু দিয়ে কাজ করা ছাড়া কোণ উপায় নাই।

এ ব্যাপারে সোনারগাঁ উপজেলা প্রকৌশলী শহিদুল ইসলাম বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে ঠিকাদারের গাফলতি থাকলে ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুল ইসলামকে কল করে তার ফোন ব্যস্ত পাওয়া যায়।