কাল‌কি‌নি‌তে সরকারি আদেশ অমান্য করে চলছে  কোচিং বা‌নিজ্য

355

রতন দে,কাল‌কি‌নিঃ মাদারীপুরের কাল‌কি‌নি উপ‌জেলার লকডাউন ও সরকা‌রের নি‌র্দেশনা অমান্য ক‌রে সরকারী শেখ হা‌সিনা একা‌ডে‌মি এন্ড উই‌মেন্স বিশ্ব‌বিদ্যাল‌য় ক‌লে‌জের দর্শন বিভা‌গের এক শিক্ষ‌কের প্রাই‌ভেট  বা‌নিজ্য চলছে! কৌশ‌লে প্রাই‌ভে‌টের স্থান নির্ধারন ক‌রে‌ছে ডি. কে. আই‌ডিয়াল সৈয়দ আতাহার আলী একা‌ডে‌মি এন্ড ক‌লে‌জের হল রুমে ডাসার সরকারী শেখ হা‌সিনা একা‌ডে‌মি এন্ড উই‌মেন্স বিশ্ব‌বিদ‌্যালয় ক‌লে‌জের ওলিউর রহমান না‌মে দর্শন বিভা‌গের এক শিক্ষক। কাল‌কি‌নি উপজেলায় করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকারী নির্দেশনা মতে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা ঘোষণার পর থেকে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকে। তবে এ নির্দেশনাকে উপেক্ষা করে প্রাইভেট টিউশনি কো‌চিং সকাল থেকে ক্লাস কার্যক্রম চালু রেখেছে।

ঐ শিক্ষক জানায়, আমি ৫ বছর যাবত এই ক‌লে‌জে শিক্ষকতা ক‌রি এখন প্রর্যন্ত সরকারী ভা‌বে কোন বেতন পাইনা তাই আমাদের মত শিক্ষকদের আয়ের একমাত্র অবলম্বন এই প্রাইভেট। এটি বন্ধ হলে আমাদের বেঁচে থাকাও কষ্টসাধ্য।

এ প্রসঙ্গে শেখ হা‌সিনা একা‌ডে‌মি এন্ড উ‌মেন্স বিশ্ব‌বিদ‌্যালয় ক‌লে‌জের অধ‌্যক্ষ জা‌কিয়া সুলতানা জানান, যে‌হেতু ক‌লেজ বন্দ কিন্তু ঐ শিক্ষক ব‌ন্দের ম‌ধ্যে কোথায় কি ক‌রে আমার জানা নেই।

এ ব‌্যাপা‌রে কাল‌কি‌নি উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আ‌মিনুল ইসলামের সা‌থে মু‌ঠো ফো‌নে যোগা‌যোগ কর‌লে তি‌নি জানান, ‌কেউ য‌দি নি‌র্দেশনা অমান‌্য ক‌রে প্রাই‌ভেট বা কো‌চিং করায় ত‌বে তার বিরু‌দ্ধে আইনানুগ ব‌্যবস্থা গ্রহন করা হ‌বে। শুধু মাত্র অনলাই‌নের ম‌ধ্যে ছাত্র/ছাত্রী‌দের পড়া‌তে   পার‌বে।

শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা নিয়ে উপজেলা মাধ‌্যমিক শিক্ষা অফিসার মোঃ মাহবুবর রহমান বলেন, যে‌হেতু ডাসার‌কে রেড‌জোন হি‌সে‌বে ঘোষনা করা হ‌য়ে‌ছে এবংআমরা সকল শিক্ষা প্রতিষ্ঠানকে বন্ধ রাখার নির্দেশ দিয়েছি। তারপরও যদি কোন প্রতিষ্ঠানে নির্দেশনা উপেক্ষা করে প্রাই‌ভেট কো‌চিং কার্যক্রম পরিচালনা করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।