সোনারগাঁ হতে ৫০৭ বোতল ফেন্সিডিল ২ কেজি গাঁজাসহ ৫ মাদক ব্যবসায়ী গ্রেফতার

144

সোনারগাঁ প্রতিনিধিঃ র‍্যাব -১১ এর পৃথক অভিযানে নারায়ণগঞ্জের সোনারগাঁ হতে ৫০৭ বোতল ফেন্সিডিল এবং ২ কেজি গাঁজাসহ ০৫ মাদক ব্যবসায়ী গ্রেফতার, প্রাইভেটকার ও মোটরসাইকেল জব্দ করে। র‍্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধের উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতার আইন-শৃঙ্খলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিভিন্ন অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য র‍্যাব ফোর্সেস নিয়মিত অভিযান পরিচালনা করে থাকে। মাদকের করাল গ্রাস থেকে যুব সমাজ তথা দেশকে বাচাঁতে মাদক ব্যবসায়ীদের গ্রেফতার ও অবৈধ মাদক দ্রব্য উদ্ধারে র‍্যাব নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।

এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিএসসি, আদমজীনগর, নারায়ণগঞ্জের একটি আভিযানিক দল অদ্য ২১ মার্চ ২০২১ খ্রিষ্টাব্দ ভোরে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানা এলাকায় পৃথক মাদক বিরোধী অভিযান পরিচালনা করে। উক্ত পৃথক অভিযানে কুমিল্লা থেকে ঢাকা অভিমুখী একটি প্রাইভেটকার তল্লাশী করে ৫০৭ বোতল ফেন্সিডিলসহ ১। মোঃ সাইফুল ইসলাম (৪৩), ২। শাহিন আহমেদ (৩৫)  ও ৩। রিফাত চৌধুরী (১৯) নামক ০৩ জন এবং ০১টি মোটরসাইকেল তল্লাশী করে ২ কেজি গাঁজাসহ  ১। মাহফুজুল করিম ভ‚ঁইয়া (২৬) ও ২। মোঃ শরিফুল ইসলাম (২৬) নামক ০২ জনসহ মোট ০৫ জন মাদক ব্যবসায়ীকে হাতে-নাতে গ্রেফতার করা হয়। এ সময় মাদক পরিবহনের কাজে ব্যবহৃত ০১টি প্রাইভেটকার ও ০১টি মোটরসাইকেল জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত আসামী মোঃ সাইফুল ইসলাম ভোলা জেলার ভোলা সদর থানাধীন নবীপুর এলাকার মৃত রিয়াজুল বেপারীর ছেলে, শাহিন আহমেদ কুষ্টিয়া জেলার ভেড়ামার থানাধীন মাধবপুর এলাকার মৃত কেরামত আলীর ছেলে, রিফাত চৌধুরী কুমিল্লা জেলার বুড়িচং থানাধীন পূর্বহুড়া এলাকার হোসেন চৌধুরীর ছেলে। এছাড়া আসামী মাহফুজুল করিম ভুইয়া কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানাধীন হিঙ্গুলা এলাকার ফজলুল করিম ভ‚ঁইয়ার ছেলে এবং অপর আসামী মোঃ শরিফুল ইসলাম কুমিল্লা জেলার বরুড়া থানাধীন মানিকসার এলাকার মোঃ আবু তাহের এর ছেলে। গ্রেফতারকৃত আসামীরা মাদক ব্যবসায়ী চক্রের সক্রিয় সদস্য। তারা প্রাইভেটকার ও মোটর সাইকেলের চালক এবং যাত্রীর ছদ্মবেশ ধারণ করে দীর্ঘদিন যাবৎ অভিনব কৌশলে নিষিদ্ধ মাদকদ্রব্য ফেন্সিডিল ও গাঁজা পরিবহন করে নিয়ে এসে ঢাকা ও নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন জেলায় ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে আসছিল। মাদকের মতো সামাজিক ব্যাধির বিরুদ্ধে র‍্যাব -১১ এর অভিযান অব্যাহত থাকবে।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।