চাঁদা দাবী ও মুক্তিপণ আদায়কারী চক্রের গ্রেফতার ৩

245

নিজস্ব প্রতিনিধিঃ নারায়ণগঞ্জে অপহরণ করে চাঁদা দাবী ও মুক্তিপণ আদায়কারী চক্রের ০৩ সক্রিয় সদস্য র‌্যাব-১১ কর্তৃক গ্রেফতার করে।

র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধের উৎস উদ্ঘাটন, অপরাধীদের গ্রেফতার, অপরাধ দমন ও আইন শৃঙ্খলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তাছাড়া যে কোন চাঞ্চল্যকর মামলার রহস্য উদঘাটনের জন্য র‌্যাব ছায়া তদন্ত করে আসছে।

গত ২৭/০৪/২০২২ইং তারিখে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন সানারপাড় এলাকায় একজন ভিকটিম অপহরণকারী চক্রের সদস্য কর্তৃক অপহৃত হয়। তারা ভিকটিমকে মারধর, ভয়ভীতি দেখিয়ে ও নারী ঘটিত বিষয়ে বø্যাকমেইল করে ভিকটিমের কাছে থাকা টাকা পয়সা ও সম্পদ কেড়ে নিয়ে অজ্ঞাত স্থানে ফেলে আসে। পরবর্তীতে ভিকটিম র‌্যাব-১১, সিপিসি-১, নারায়ণগঞ্জ ক্যাম্পকে বিষয়টি লিখিত অভিযোগ করে।

উল্লেখিত বিষয়ে প্রয়োজনীয় তথ্যাদি সংগ্রহসহ আসামীদের গ্রেফতারের জন্য র‌্যাব-১১, সিপিসি-১, নারায়ণগঞ্জ এর একটি গোয়েন্দা দল ছায়া তদন্ত শুরু করে। এরই ধারাবাহিকতায় গত ০২ মে ২০২২ তারিখ রাতে র‌্যাব-১১, সিপিসি-১, নারায়ণগঞ্জ এর একটি চৌকস আভিযানিক দল তথ্য প্রযুক্তির সহায়তায় এবং গোপন সংবাদের ভিত্তিতে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা মডেল থানা এলাকা থেকে আসামী ফরহাদ (২৩)’কে গ্রেফতার করে এবং তার দেয়া তথ্য মতে অপর ০২ জন আসামী মাকসুদা আক্তার @ মুক্তা (৩২) এবং ৩। সালমা বেগম (২১)’দ্বয়কে ঢাকা জেলার ডিএমপির ডেমরা থানাধীন কোনাপাড়ার একটি ফ্লাট হইতে গ্রেফতার সহ ভিকটিমের এটিএম কার্ড ব্যবহার করে ক্রয়কৃত ০১টি স্যামসাং এস-২২ আল্ট্রা এবং ০১টি স্যামসাং এ-৭২ মোবাইল ফোন ও নগদ ৪ লক্ষ ১১ হাজার ৫ শত টাকা উদ্ধার করতে সক্ষম হয়।

প্রাথমিক অনুসন্ধান ও গ্রেফতারকৃত আসামীদেরকে জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা বিভিন্ন কৌশল (যেমন প্রেম ঘটিত প্রলোভন, আশ্বাস বা সুযোগ প্রদান) অবলম্বন করে ভিকটিমদেরকে নিজেদের ভাড়ায় বাসায় নিয়ে জিম্মি করে ব্লাকমেইল করে। তারা ভিকটিমের কাছে থাকা ০২টি এটিএম কার্ড জোরপূর্বক কেড়ে নিয়ে কার্ডের পিন কোড নিয়ে টাকা উত্তোলন সহ বিভিন্ন শপিং করে এবং মোট ৬,০০,০০০/- টাকা হাতিয়ে নেওয়ার কথা স্বীকার করে।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানায় একটি নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।