বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বয়কট করলো দুই ইউপি 

181

সোনারগাঁ(নারায়ণগঞ্জ)প্রতিনিধিঃ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে উপজেলা প্রশাসন ও সোনারগাঁ ক্রীড়া সংস্থার উদ্যোগে বঙ্গবন্ধু ও শেখ ফজিলাতুন্নেছা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের দ্বিতীয় দিনের খেলায় অংশগ্রহণ না করে বয়কট করলেন মোগরাপাড়া ও কাঁচপুর ইউনিয়ন পরিষদ।

গত ১২ মে বৃহস্পতিবার বিকেলে সোনারগাঁ উপজেলার শেখ রাসেল স্টেডিয়ামে জাতীয় এই টুর্নামেন্টটি উৎসবমূখর পরিবেশে উদ্ধোধন করা হয়। প্রথম দিনের খেলায় পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম ও বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দৃষ্টিনন্দিতভাবে বাদ্যযন্ত্র বাজিয়ে শেখ রাসেল স্টেডিয়ামকে মূখরিত করে তোলেন। উদ্ধোধনী খেলায় প্রধান অতিথি ছিলেন নারায়ণগঞ্জ-৩ সোনারগাঁ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য লিয়াকত হোসেন খোকা।

উল্লেখ্য, সোনারগাঁ উপজেলার ১ টি পৌরসভা ও ১০ টি ইউনিয়নের মেয়র ও নির্বাচিত চেয়ারম্যানবৃন্দরা তাদের স্ব-স্ব ইউনিয়নের অনুর্ধ ১৭ খেলোয়াড়দের উৎসাহ দিয়ে মাঠে নিয়ে আসার কথা থাকলেও মোগরাপাড়া ও কাঁচপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু ও মোশাররফ ওমর জাতীয় এই ফুটবল টুর্নামেন্টটি বয়কট করেছেন। এমনকি তারা খেলার মাঠে অনুপস্থিত থাকার কোন কারনও দর্শাননি সোনারগাঁ ক্রীড়া সংস্থা ও উপজেলা প্রশাসন বরাবর।

সরেজমিনে সোনারগাঁ শেখ রাসেল স্টেডিয়ামে গিয়ে দেখা যায় দ্বিতীয় দিনে তিনটি খেলার মধ্যে দুটি ইউনিয়নকে ওয়াক-ওভার দেয়া হয়। মাঠে উপস্থিত শতশত দর্শক মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু ও কাঁচপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশাররফ ওমরকে ধিক্কার দিতেও দেখা গেছে। উপস্থিত দর্শকদের মধ্যে অনেকেই আক্ষেপ করে বলেন, আওয়ামীলীগ সরকারের সুবিধা নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্নামেন্টকে যারা বয়কট করলো তারা যেন বঙ্গবন্ধুকেই অপমান করলো!

নাম প্রকাশে অনিচ্ছুক দ্বিতীয় দিনের খেলায় উপস্থিত একাধিক গণ্যমান্য ব্যক্তিবর্গ বলেন, বঙ্গবন্ধু গোল্ড কাপ মানেই জাতীয় টুর্নামেন্ট, এই টুর্নামেন্টটি পরিচালনায় সরাসরি যুব ও ক্রীড়া মন্ত্রণালয় থেকে নির্দেশনা রয়েছে। এখান থেকে আমাদের ছেলেরা জাতীয় পর্যায়ে খেলবে। তারা বলেন, যে সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা এই খেলা/টুর্নামেন্টকে বয়কট করলো তারা বঙ্গবন্ধুর আদর্শ ও শেখ হাসিনার স্বপ্নকে বয়কট করলো।