পুলিশের উপর হামলার ঘটনায় কারাগারে ৪ 

122

সোনারগাঁ প্রতিনিধিঃ পুলিশের ওপর হামলার ঘটনায় হামলাকারী আসামী ছিনতাইয়ের কাজে জড়িত আসামী রিনা বেগম (৪১), রিপন মিয়া(৩৮), ও ঢাকা জেলার নাবাবগঞ্জ থেকে আছমা (৩৮) ও পুলিশের হেফাজত হতে ছিনিয়ে নেওয়া আসামী আমিন উদ্দিন(৪০)সহ ৪ জনকে বিজ্ঞ আদালতে পাঠিয়েছে সোনারগাঁ থানা পুলিশ। ১৮ জুন শনিবার দুপুরে তাদের আদালতে পাঠানো হয়।

মামলার তদন্ত কারী কর্মকর্তা জানান,গত ১১ জুন ঢাকা সিলেট মহাসড়ক সোনারগাঁ থানার কাচঁপুরে অবস্থিত ওপেক্স সিনহা গামেন্টস এর সামনে ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী মোঃ আমিন (৪০) অবস্থান করছে। সংবাদ পেয়ে সোনারগাঁ থানার উপ-পরিদর্শক মোঃ ফারুক হোসেন,উপ-পরিদর্শক মেরাজুল ইসলাম সোহাগ উক্ত স্থান হতে তাকে ধৃত করে হেফাজতে নিয়ে দেহ তল্লাশীকালে আসামী তাদেরকে হঠাৎ সজোরে ধাক্কা মেরে দৌড়ে রূপগঞ্জ থানার যাত্রামূড়া এলাকার দিকে পালিয়ে যায়। তখন তারা পালিয়ে যাওয়া আসামীকে অনুসরণ করে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানার যাত্রামূড়া

এলাকার পানি উন্নয়ন বোর্ড কার্যালয়ের সামনে পুনরায় গ্রেফতার করেন এবং স্থানীয়  লোকজনের সহায়তা চান। তখন হঠাৎ এজাহার নামীয় ও অজ্ঞাতনামা আসামীরা পরস্পর  যোগসাজসে পূর্ব পরিকল্পিত ভাবে সরকারী কর্মকর্তা উপ-পরিদর্শক মোঃ ফারুক হোসেন ও মেরাজুল ইসলাম সোহাগদের হত্যার উদ্দেশ্যে অতর্কিত ভাবে দেশীয় অস্ত্রশস্ত্র দ্বারা হামলা করে গুরুতর জখম করে এবং গ্রেফতারকৃত আসামী ছিনিয়ে নেয়া সহ সরকারী মালামাল ওয়াকিটকি ওয়ারলেস সেট, মোবাইল, আইডি কার্ড ও নগদ টাকা আসামীরা হাতিয়ে নেয়।

তারই প্রেক্ষাপটে পৃথক দুটি অভিযানে সদর হতে আসামী রিনা বেগম,রিপন মিয়া ও ঢাকার নাবাবগঞ্জ থেকে আছমা ও পুলিশের হেফাজত হতে ছিনিয়ে নেওয়া আসামী আমিন উদ্দিন’কে গ্রেফতার করে র‌্যাব-১১। এ সময় আসামীদের হেফাজত হতে পুলিশের কাছ থেকে ছিনিয়ে নেওয়া ১টি ওয়াকিটকি সেট, ১ টি পুলিশ আইডি কার্ডসহ আরো গুরুত্বপূর্ণ আলামত উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীরা উক্ত ঘটনার বিষয়টি স্বীকার করে।

এ ঘটনায় সোনারগাঁ থানার উপ-পরিদর্শক মোঃ ফারুক হোসেন বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। গ্রেফতারকৃত আসামীদেরকে নারায়ণগঞ্জ বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।