আই,ই,টি ২০০০ ব্যাচের গেট-টুগেদার ও মিলনমেলা

297

তানভীর আহমেদ রাজীব ঃ

“এসো বন্ধু আবার মিলি একই ছায়ায়” এই স্লোগানকে সামনে রেখে গতকাল ৮ ডিসেম্বর, নারায়ণগঞ্জ শহরের চাষাড়ার চাঁদের পাহাড় রেস্টুরেন্টে আই,ই,টি সরকারি উচ্চ বিদ্যালয়,নারায়ণগঞ্জের এস এস সি ২০০০ ব্যাচের বছর শেষ মিলন মেলা ও বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

ব্যাচ ২০০০ তাদের সংগঠনকে একটি সাংগঠনিক রুপ দিতেই মুলত এই মিলন মেলার আয়োজন করলেও গতকাল অনুষ্ঠিত এই মিলন মেলায় প্রথমেই সদ্য প্রয়াত আই,ই,টি স্কুলের সাবেক শিক্ষক জনাব কে এ মফিজ আহাম্মেদ স্যারকে উদ্দেশ্যে করে কোরআন তেলোয়াত ও দোয়ার মাধ্যমে শুরু হয় মুল আলোচনা। কোরআন তেলোয়াত ও দোয়া পরিচালনা করেন ২০০০ ব্যাচের সদস্য ও বিবি মরিয়ম বালিকা উচ্চ বিদ্যালয়ের বর্তমান শিক্ষক শহিদুল ইসলাম বাবু, তানভীরের সঞ্চালনায় বাৎসরিক হিসাব তুলে ধরেন বর্তমানে সংগঠনটির কোষাধ্যক্ষ ও প্রধান সমন্বায়কের দায়িত্বে থাকা আল-আমিন হিমেল। স্বাগত বক্তব্য দেন সংগঠনের অন্যতম মুখপাত্র একজন সদস্য ইমরুল ইসলাম সুইট, এছাড়া গঠনমুলক আলোচনা ও সংগঠনকে একটি প্রাতিষ্ঠানিক রূপ প্রদানে করনীয় কি তার উপর বক্তব্য দেন ঢাকায় বসবাসরত এস এস সি ২০০০ ব্যাচের একজন সদস্য ও বর্তমানে বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক মোঃ ইসমাইল প্রধান। সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আই,ই টি সরকারী উচ্চ বিদ্যালয়ের ২০০০ ব্যাচের সদস্য ও বর্তমানে ফতুল্লা ইউনিয় পরিষদ ৯ নং ওয়ার্ড মেম্বার জনাব মেহেদী মোহম্মদ বাবু,আশরাফুল ইসলাম,জনি,মুরাদ,আমিনুল ইসলাম,খন্দকার সাইফুল ইমাম জনি,সালেহীন,মীর রোমেল,দীপক দাস,তানভীর তুষার,পারভেজ,রফিকুল ইসলাম মিন্টু,অপু আব্দুস সামাদ,শরিফুল আমিন সোহান,আব্দুল মুহিত,তারেক সোবহান বাবু,বোরহান উদ্দিন,আব্দুলাহ আল মাহমুদ বাবু,মাইদুর রহমান রুবেল,সোহেল রানা, রাসেল রাজন পাটোয়ারী প্রমুখ।

সভায় গুরুত্বপূর্ণ অনেক বিষয় সিদ্ধান্ত হয় এর মধ্যে বিশেষভাবে উল্লেখযোগ্য হলো নতুন বছর থেকে ব্যাংকে একাউন্ট খুলে যৌথ একাউন্টে মাসিক সদস্যদের টাকা জমা রাখা হবে, তাছাড়া বর্তমানে যারা সদস্য হতে ইচ্ছুক তারা নির্ধারিত ১০০ টাকা দিয়ে আল-আমিন হিমেলের নিকট থেকে ১০০ টাকা দিয়ে ৩০ ডিসেম্বরের মধ্যে বিগত ৮ মাসের চাঁদা ও সদস্য ফরমের মুল্য একসাথে প্রদান করে সদস্য হওয়ার সুযোগ থাকছে। শুধুমাত্র আই,ই,টি ২০০০ ব্যাচের সদস্যদের জন্যই এই সংগঠনটি পরিচালিত হবে। আয়োজকরা পরিশেষে সকল প্রয়াত শিক্ষক ও দেশ ও দশের মঙ্গলের জন্য দোয়া ও রাতের খাবারের মধ্য দিয়ে সভার সমাপ্তি করেন।