২১শের বইমেলায় সাদ্দামের নতুন বই ‘স্মার্ট বাংলাদেশের রূপকার শেখ হাসিনা’

94


নিজস্ব প্রতিনিধি : অমর ২১শে বইমেলা উপলক্ষে প্রকাশিত হয়েছে লেখক, কবি, প্রাবন্ধিক ও বঙ্গবন্ধু গবেষক সামছুল আলম সাদ্দামের নতুন বই ‘স্মার্ট বাংলাদেশের রূপকার শেখ হাসিনা’।
বইটির চৌদ্দটি অধ্যায়ে মোট পৃষ্ঠা সংখ্যা ১৫১টি। বইয়ের মুদ্রিত মূল্য ৪০০ টাকা। বইটির প্রচ্ছদ এঁকেছেন আদনান আহমেদ রিজন৷ অমর ২১শে বইমেলা উপলক্ষে ২৫ শতাংশ ছাড়ে বইটি রকমারি ডটকমে এবং বইফেরী থেকেও সংগ্রহ করা যাচ্ছে। এছাড়া বইটি মেলায় বই বাজার প্রকাশনীর ১৮৬-৮৭ নম্বর স্টলে পাওয়া যাচ্ছে।

সামছুল আলম সাদ্দাম’র জন্ম কুমিল্লার লক্ষীপদুয়া গ্রামে। তার বেড়ে ওঠা ঢাকাতেই। লেখেন বিশ্বাসের কথা- বাস্তবতার কথা। আইন বিষয়ে উচ্চশিক্ষা গ্রহণ করলেও প্রবল আগ্রহ সাহিত্যের নানা প্রসঙ্গ নিয়ে। ক্যারিয়ারের অনেকটা সময় কাজ করেছেন দেশের শীর্ষস্থানীয় ল’ফার্মে। তবে শৈশব থেকেই লেখার প্রতি প্রবল আগ্রহ তার সাহিত্যেপ্রেমী মনকে বাস্তবতার মরিচিকায় হারিয়ে যেতে দেয়নি। তার লেখায় রচনাশৈলীর বিচিত্র কৌশল আর গভীর জীবনবোধের রসায়ন বরাবরই পাঠক মহলে প্রশংসা কুড়িয়েছে।

প্রায় দুই দশক ধরে আওয়ামী ছাত্র রাজনীতি একাল-সেকালের সাক্ষী সামছুল আলম সাদ্দাম’র দেশ সেরা নানা প্রকাশনা মাধ্যমে প্রায় ৯টি বই প্রকাশ পেয়েছে। এসব বইয়ের মধ্যে ‘আমার দেখা বঙ্গবন্ধু’, ‘জননেত্রী ও একটি বাংলাদেশ’, ‘আমাদের ছোট রাসেল সোনা’ পাঠক মহলে জনপ্রিয়তার শীর্ষে। লেখালেখির পাশাপাশি বঙ্গবন্ধুর জীবনবোধ ও সাহিত্য দর্শন নিয়ে গবেষণা করছেন তিনি। তৃণমূল থেকে উঠে আসা এই ছাত্রনেতা কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। পাশাপাশি সম্পাদনা করছেন সরকারি মিডিয়াভুক্ত সাপ্তাহিক আলোর দিশারী নামে একটি জাতীয় জনপ্রিয় পত্রিকা।