সোনারগাঁয়ে ভ্রাম্যমান আদালতের অভিযান ব্যাটারি জব্দ

109

মোঃ মোক্তার হোসাইন:নারায়ণগঞ্জ সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া চৌরাস্তাতার পূর্বপাশ ফুট ওভার ব্রিজের নিচে রাস্তার মোড়ে যত্রতত্র পার্কিং করায় সড়ক পরিবহন আইন বাস্তবায়নে উপজেলা প্রশাসনের মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়েছে। গত বুধবার (২০ মার্চ) দুপুরে উপজেলার চৌরাস্তার পূর্ব পাশে
এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ এর নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।

এ সময় সরকারি নির্দেশনা অমান্য করে লাইসেন্স বিহীন বাস চালানো, রাস্তার উপরে যাত্রী উঠানামা যত্রতত্র পার্কিং এবং কোম্পানির নিজস্ব মিনি টার্মিনাল নির্মাণ না করা দীর্ঘ সারিবদ্ধভাবে রাস্তার উপরে গাড়ি থামিয়ে রাখা এবং বিভিন্ন অপরাধে রওজা ও পারাপার সহ পাঁচটি পরিবহনের ব্যাটারি জব্দ করা হয়।

স্থানীয় লোক সূত্রে জানা যায়, সোনারগাঁও উপজেলায় মোগরাপাড়া চৌরাস্তা যানজট নিরসনের জন্য বিভিন্ন সময় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়, তা সত্ত্বেও এই রওজা,পারাপার ও নাফ পরিবহনের যত্রতত্র পার্কিং যেখানে সেখানে যাত্রী ওঠানামা, রাস্তার উপরে দীর্ঘ সারিবদ্ধভাবে বাস থামিয়ে রাখা, এদের নিত্যদিনের রুটিন। স্থানীয় ব্যবসায়ী, পথচারী এবং যাত্রীরা বিশাল হয়রানির শিকার হন এই পরিবহনের কারণে। তাদের নির্দিষ্ট মিনি টার্মিনাল না থাকায় রাস্তার উপরেই শত শত মিনিবাস পার্কিং করে রাখে, যার ফলে সৃষ্টি হয় তীব্র যানজট, তাই ভোগান্তির শিকার হয় সাধারণ জনগণ।

অভিযানে আব্দুল্লাহ আল মাহফুজ বলেন, সাধারণ মানুষের অভিযোগের প্রেক্ষিতে যানবাহনের যত্রতত্র পার্কিং যেখানে সেখানে যাত্রী ওঠানামা সহ যাত্রীদের হয়রানি বন্ধে মোবাইল কোর্ট এর অভিযান পরিচালনা করা হয়েছে। আগামীতেও এই ধরনের অভিযান অব্যাহত থাকবে এবং রোযার পরে মোগরাপাড়া চৌরাস্তায় বড় আকারে অভিযান পরিচালনা করে স্থায়ী সমাধান করা হবে।