গোয়াল ঘরে আগুনে ৩ গরু পুড়ে ক্ষতি ৫ লাখ

56

তাসলিমা ইসলাম, নড়াইল: নড়াইলের লোহাগড়া উপজেলার শালনগর ইউনিয়নের চরশিয়রবর গ্রামে গোয়ালঘরে কয়েলের আগুন লেগে এক দিনমুজুরের ৩ টি গরু পুড়ে গেছে। দিনমুজুরের নাম ফুল মিয়া। আগুন লাগার ঘটনায় প্রায় ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানা যায়।

২০ মার্চ বুধবার দিবাগত রাতে উপজেলার চরশিয়রবর গ্রামের ফুল মিয়ার গোয়াল ঘরে মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত হয় বলে জানিয়েছে ভুক্তভোগী।

শালনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ লাবু মিয়া বিষয়টি নিশ্চিত করেছে।

ভুক্তভোগী ও স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার গভীর রাতে কয়েলের আগুন থেকে গোয়ালঘরে আগুনের সূত্রপাত হয়। আগুন দেখতে পেয়ে স্থানীয়রা ভুক্তভোগী পরিবারের ডাক চিৎকারে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় একটি গরু ঘটনাস্থলে এবং একটা বৃহস্পতিবার সকালে মারা যায়। অন্য আরেকটি গরুর অবস্থাও আশঙ্কাজনক। সব মিলিয়ে প্রায় ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ওই পরিবারের।

এ ঘটনায় ক্ষতিগ্রস্ত ফুল মিয়ার সঙ্গে কথা হলে তিনি বলেন, আমার যা ছিল সব শেষ, আমি নিঃস্ব আমি পথে বসেছি। আমি দিনমজুর আমার এক ইঞ্চি জমি নাই, পরের জমি চাষ করি আর তা বিক্রি করে সংসার চালায়। তাছাড়া আমার স্ত্রী প্যারালাইসিস হয়ে প্রায় দীর্ঘ ১২ বছর বিছানায় পড়ে আছে। আগুন আমার সব কেড়ে নিয়েছে। আমি বিত্তবানদের সাহায্য সহযোগিতা কামনা করছি। সাহায্য না পেলে আমার সংসার চালানো সম্ভব নয়।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান মো. লাবু মিয়া বলেন, বুধবার রাতে গোয়ালঘরে আগুন লাগার বিষয়টি শুনেছি। তিনটি গরু পুড়ে গেছে। ওই পরিবারকে সহোযোগিতা করার চেষ্টা করব।