হাটহাজারী উপ-নির্বাচনে ইউপি চেয়ারম্যান পদে তনির নমিনেশন জমা

54

মোঃ আরফাতুল ইসলাম:
হাটহাজারী উপজেলার মধ্যে চিকনদন্ডী ইউনিয়ন একটি অবেহিলত ইউনিয়ন।এই ইউনিয়নের সাবেক নির্বাচিত চেয়ারম্যান মরহুম হাসানুজ্জামান বাচ্চু গত ২৭শে জানুয়ারি ২৪ইং হৃদরোগে আক্রান্ত হয়ে একটি বেসরকারি হাসপাতালে ইন্তেকাল করে।পরবর্তীতে আইনি প্রক্রিয়ার মাধ্যমে একজন ওয়ার্ড মেম্বারকে অস্থায়ীভাবে ইউপি চেয়ারম্যান’র দায়িত্ব প্রদান করা হয়। সাবেক নির্বাচিত চেয়ারম্যান মরহুম হাসানুজ্জামানের মৃত্যুর পরবর্তী সময়ে উপজেলার চিকনদন্ডী ইউনিয়নে রাষ্ট্রীয় নিয়ম অনুযায়ী উপ-নির্বাচনের তফসিল ঘোষণার পর নির্বাচন সংগঠিত করার লক্ষে হাটহাজারী উপজেলা নির্বাচন অফিস থেকে এপর্যন্ত ১৫ জন প্রার্থী নমিনেশন ফরম ক্রয় করে।

২৭শে মার্চ (বুধবার) এ পর্যন্ত ৬ জন প্রার্থী নমিনেশন ফরম জমা দেয়। তারা হল: রাশেদ আলী মাহমুদ, মোহাম্মদ সেকান্দর চৌধুরী, মোঃ হেলাল, জহুরুল আলম, এস এম শওকত ওসমান ও মোঃ নেজাম উদ্দিন তনি। তাছাড়া আগামী ২৮শে মার্চ বৃহস্পতিবার নমিনেশন ফরম জমা দেওয়ার শেষ দিন বলে জানা যায়।

এই ইউনিয়নের সর্বমোট ভোটার সংখ্যা ৩৯ হাজার ৮ শত ৯৬ জন। তার মধ্যে নারী ভোটার সংখ্যা ১৯,৪৩৭ জন ও পুরুষ ভোটার সংখ্যা ২০,৪৫৯ জন। এই উপ-নির্বাচন ১৩টি কেন্দ্র ও ৯১টি বুথ নিয়ে শতভাগ স্বচ্ছতা ও গ্রহণযোগ্যতা নিয়ে নির্বাচন সম্পূর্ণ হবে বলে জানায় উপজেলার নির্বাচন কমিশন পরান্টু চাকমা।

এ বিষয়ে উপজেলা নির্বাচন কমিশন পরান্টু চাকমা আরও বলে,২৮শে মার্চ বৃহস্পতিবার নমিনেশন ফরম জমা দেওয়ার শেষ দিন। আমরা নমিনেশন ফরম বাচাই করব এপ্রিলের ১তারিখ এবং ৮ এপ্রিল প্রত্যাহারের শেষ তারিখ। আমরা ৯ই এপ্রিল প্রতীক বরাদ্দ দিব। এরপর থেকে
নির্বাচনি প্রচারণা শুরু হবে এবং ২৮শে এপ্রিল ব্যালট পেপারের মাধ্যমে ভোটারা ভোট দিবে। নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ, সহিংসতা মুক্ত ও গ্রহণ যোগ্য হবে বলে জানায় নির্বাচন কমিশন।

এবিষয়ে মোঃ নেজাম উদ্দিন তনি প্রতিবেদককে বলে, “আমি গ্রামবাসীর সকলের ইচ্ছায় নমিনেশন ফরম গ্রহণ করেছি।আমার ইচ্ছা আমি এই চিকনদন্ডীর সেবক হয়ে সেবা করা। গ্রামবাসীর সকলের দোয়ার বরকতে আমি নির্বাচিত হয়ে অবহেলিত চিকনদন্ডীকে একটি আদর্শ মডেল চিকনদন্ডি হিসেবে এগিয়ে নিয়ে যেতে চাই।”

এসময় উপস্থিত ছিল, জাতীয় সংসদের বিরোধী দলীয় উপনেতা ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি’র একান্ত সচিব সৈয়দ মনঞ্জুরুল আলম ও গণমান্য ব্যক্তিবর্গসহ গ্রামবাসী।