বন্দরে গেট-টুগেদার ও নৌ-বিহার অনুষ্ঠানে বন্ধুমহল বিএম ৯৪’ব্যাচ

494

সময়ের চিন্তা ডট কমঃ ভ্রমনের একটা অনুভূতি প্রত্যেক মানুষের মনেই নাড়া দিয়ে থাকে। তবে অপেক্ষা করতে হয় তা জাগরনের। এই অনুভূতি গুলো তখনি বার বার প্রস্ফুটিত হয় যখন দীর্ঘ সময় আপন জনের সঙ্গে কথা না বলার ব্যকুলতা থাকে। আর তখনি মন চায় প্রকৃতির সেই তেপান্তরে হাড়িয়ে যেতে। এরই ধারাবাহিকতায় গত শনিবার (২৫ আগষ্ট) বন্দর সেন্ট্রাল খেয়াঘাট থেকে ট্রলারযোগে অত্যন্ত জাকজমকপূর্ণভাবে বিএম ৯৪’ব্যাচ বন্ধু মহলের উদ্যোগে নৌ-বিহার,ঈদ পূণর্মিলনী ও গেট টুগেদার অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষ্যে বিএম ৯৪’ব্যাচের মেধাবী ছাত্র মোঃ সাইফুল ইসলাম মামুনের একান্ত নিজস্ব অর্থায়নে এ আয়োজন সম্পন্ন হয়। এতে সকল বন্ধুদ্বয় মামুনের এ মহতী উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন। পাশাপাশি সকল বন্ধুরা মামুনকে আগামী বছর ২৫বছর পূর্তী রজত জয়ন্তী অনুষ্ঠানও আরো সুন্দর বড় পরিসরে করার উদ্যোগ নেয়ার আহŸান জানান।

জানা গেছে,দীর্ঘ ২৪ বছর পর বিএম ৯৪’ব্যাচের বন্ধু মহলের আয়োজনে সকল বন্ধুদ্বয়কে আলিঙ্গন করার মনোবৃত্তি নিয়ে শনিবার সকাল ১০টায় বন্দর খেয়াঘাট থেকে ট্রলারটি নদীপথে ভ্রমন শুরু করে। ভ্রমনের শুরুতেই তারা এ ব্যাচের যে সকল বন্ধু না ফেরার দেশে চলে গেছে তাদের উদ্দেশ্যে বিশেষ দোয়া পাঠ করা হয়। ট্রলারটি ছেড়ে ঠিক সারে ১১টায় কিশোরগঞ্জ চরের কাছাকাছি পৌছলে বিএম ৯৪’ ব্যাচের এক বন্ধু পেশায় সঙ্গীতশিল্পী আমিরুল ইসলাম সাগরের কন্ঠে কালজয়ী গান গেয়ে দর্শক মাতান। গানটি ছিল “নদীর জল ছিলনা কুল ছিলনা ছিল শুধু ঢেউ,আমার একটা নদী ছিল জানলনাতো কেউ”। এরপর সকল বন্ধুদের ভূনা খিচুরী দিয়ে আপ্যায়ন করানো হয়। এ ভ্রমনপিপাসু বন্ধুদের দীর্ঘ ২যুগ পর গেট টুগেদার অনুষ্ঠানে সংখ্যাগরিষ্ঠতা সত্যিই চোখে পড়ার মতো। দুপুর সারে ৩টায় কাইকারটেক ব্রীজ পাড় হয়ে হাটতলায় বটমুলে বসে দুপুরের লাঞ্চশেষে,সঙ্গীত,সাহিত্য আড্ডাসহ স্কুল জীবনের স্মৃতিচারনসহ বিএম ৯৪’ব্যাচের সংগঠনের আত্বপ্রকাশ সম্পর্কে বিষদ আলোচনা করা হয়। সকল জড়া-জীর্ণতা ভাসিয়ে এবার এক পতাকাতলে আবদ্ধ হয়ে নতুন কিছু সৃষ্টির সন্ধানে নামতে চায় বিএম ৯৪’ব্যাচের বন্ধু মহল। পবিত্র ঈদ-উল আযহা উপলক্ষ্যে পশু কোরবানীর পর এবার দীর্ঘ ২৪ বছর পর স্কুল জীবনের বন্ধুদের একত্রিত করে মনের পশুকে বিসর্জন দিয়ে তারা বন্ধুত্বের বন্ধন অটুট রাখতে চায়।

এ ব্যাপারে বিএম ৯৪’ব্যাচের মেধাবী ছাত্র ব্যাংকার সাইফুল ইসলাম মামুন তার অনুভূতির কথা প্রকাশ করতে গিয়ে জানান,আমরা বিএম ৯৪’ব্যাচের বন্ধুদের এক সুতোয় র্গেঁথে যে আড়ম্বরভাবে প্রোগ্রাম সফল করতে পেরেছি এতে আমি আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি। দীর্ঘ ২যুগ পর আমরা স্কুল জীবনের ৬০ জন বন্ধুদের একত্রিত করেছি এতে সত্যিই আমি খুব আনন্দিত। তবে এখানে অবস্থানের কোন মূল্য নাই। এখানে আমরা সবাই ফ্রেন্ডস মাত্র। আমরা অচিরেই বিএম ৯৪’ব্যাচ বন্ধুদের নিয়ে একটি সংগঠন করব।

বিএম ৯৪’ব্যাচের বন্ধু মহলের আয়োজনে ঈদ পূণর্মিলনী ও নৌ-বিহারে যারা স্বতস্ফূর্তভাবে অংশ নিয়েছে সকল বন্ধুদের সাধুবাদ জানিয়েছেন ওই ব্যাচের একমাত্র সংগঠক মেধাবী ছাত্র সাইফুল ইসলাম মামুন ও সহিদুজ্জামান সিপন।