মহান বিজয় দিবস উদযাপনে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের তিনদিনের কর্মসূচি

1011

নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ মহান বিজয় দিবস উদযাপনে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন তিনদিনের বিভিন্ন রকমের কর্মসূচি গ্রহন করেছে।  কর্মসূচির মধ্যে রয়েছে শেখ হাসিনা ও উন্নয়ন বিষয়ে সকল শিক্ষা প্রতিষ্ঠানে রচনা প্রতিযোগিতা। ১৪ডিসেম্বর বিকাল ৩টায় চাষাঢ়ায় প্রিপারেটরী স্কুলে শিশুদের মুক্তিযুদ্ধভিত্তিক চিত্রাংকন প্রতিযোগিতা, ১৪ই ডিসম্বর শুক্রবার সন্ধ্যা ৬টা চাষাঢ়ায় বিজয় স্তম্ভে শহীদ বুদ্ধিজীবী দিবস উদযাপন উপলক্ষে প্রদীপ প্রজ্জ্বলন, ১৫ই ডিসেম্বর শনিবার পঞ্চবটিতে ৭১এর বদ্য ভূমিতে পুস্পস্তবক অর্পন।

১৬ই ডিসেম্বর রবিবার ভোর ৬টায় চাষাঢ়া বিজয় স্তম্ভের সামনে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে বিজয় দিবসের শুভ সূচনা ও বিজয় স্তম্ভে পুস্পস্তবক অর্পন। ১৬ই ডিসেম্বর রবিবার সূর্যোদয়ের সাথে সাথে সরকারি, আধা সরকারি, স্বায়ত্ব স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান, বেসরকারি প্রতিষ্ঠান ভবন সমূহে জাতীয় পতাকা উত্তোলন, ১৬ই ডিসেম্বর রবিবার সকাল ৯টায় ওসমানী পৌর স্টেডিয়ামে জেলা সদরে বীর মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার, ভিডিপি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, বিএনসিসি, বাংলাদেশ স্কাউট, রোভার স্কাউট, গালর্স গাইড, স্কুল কলেজ মাদ্রাসার ছাত্রছাত্রীদের অংশগ্রহনে সমাবেশ ও কুচকাওয়াজ অনুষ্ঠান। ১৬ই ডিসেম্বর রবিবার দুপুর ১২টায় শহরের সিনেমা হল ও গুরুত্বপূর্ন স্থান সমূহে ছাত্রছাত্রীদের জন্য বিনা টিকেটে মুক্তিযুদ্ধ ভিত্তিক পূর্নদৈর্ঘ চলচিত্র/প্রামান্য চিত্র প্রদর্শন।

১৬ই ডিসেম্বর রবিবার ১২টা ৩০ মিনিট জেলা সার্কিট হাউজে নারায়ণগঞ্জ জেলার শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা ও সদর উপজেলার বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধা। ১৬ই  ডিসেম্বর রবিবার দুপুরে স্থানীয় সকল হাসপাতাল, জেলা কারাগার,শিশুসদন, এতিমখানা ও সরকারী আশ্রয়কেন্দ্রে উন্নতমানের খাবার বিতরন। ১৫ই ডিসেম্বরের রাত্রি থেকে ১৬ই ডিসেম্বর রাত্রি অবধি শহরের প্রধান প্রধান সড়ক, সড়কদ্বীপ সমূহ জাতীয় পতাকা সহ বিভিন্ন পতাকা দ্বারা সজ্জিত করন, রেল স্টিমার, লঞ্চ ও জাহাজ স্ব স্ব উদ্যোগে সজ্জিত করন। ১৬ই ডিসেম্বর দুপুর ২টা ৩০ মিনিটে নারায়ণগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে মহিলাদের ক্রীড়া অনুষ্ঠান। ১৬ই  ডিসেম্বর বাদ জোহর সকল মসজিদ,মন্দির,গীর্জা প্যাগোডা ও অন্যান্য উপাসনালয়ে জাতির শান্তি সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে এবং মুক্তিযুদ্ধে শহীদ আত্মদানকারী যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের জন্য মোনাজাত ও প্রার্থনা করা হবে।

১৬ই ডিসেম্বর রবিবার বিকাল ৩টা ৩০ মিনিটে ওসমানী পৌর স্টেডিয়ামে জেলা ক্রীড়া সংস্থা বনাম জেলা প্রশাসন দলের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হবে। ১৬ই ডিসেম্বর সন্ধ্যা ৬টায় নারায়ণগঞ্জ রাইফেল ক্লাবে সুখী সমৃদ্ধ বাংলাদেশ গঠনের লক্ষ্যে ডিজিটাল প্রযুক্তির সার্বজনীন ব্যাবহার এবং মুক্তিযুদ্ধ শীর্ষক আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হবে।