সোনারগাঁয়ে বিদ্যুৎ অফিস ঘেরাও ও এলাকাবাসীর দুই ঘন্টা সড়ক অবরোধে দীর্ঘ যানজটের সৃষ্টি

435

স্টাফ রিপোর্টারঃ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে পল্লী বিদ্যুতের প্রি-পেইড মিটার বন্ধের দাবিতে পল্লী বিদ্যুৎ অফিস ঘেরাও ও সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে এলাকাবাসী।

গতকাল রোববার সকাল ১০টা থেকে দুপুরে ১২টা পর্যন্ত উপজেলার কাঁচপুর চেঙ্গাইন এলাকায় নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১ অফিসের প্রধান ফটকে এ ঘেরাও কর্মসূচি পালন করে বিক্ষুব্ধ এলাকাবাসী।

জানা গেছে, পল্লী বিদ্যুতের প্রি-পেইড মিটার বন্ধের দাবিতে গতকাল রোববার সকাল থেকে এশিয়ান হাইওয়ের পাশে অবস্থিত উপজেলার কাঁচপুর ইউনিয়নের চেঙ্গাইন এলাকায় নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১ অফিসের প্রধান গেইটের সামনে সাদিপুর ও কাঁচপুর ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ড থেকে আগত ভুক্তভোগীরা অবস্থান নেয়। এলাকাবাসী খন্ড খন্ড মিছিল ও বিক্ষোভ করে বিদ্যুৎ অফিস ঘেরাও করে। এসময় অফিসের পাশে এশিয়ান হাইওয়ে সড়ক অবরোধ করে রাখে। প্রায় ২ ঘণ্টাব্যাপী সড়কের দু’পাশে অবরোধ করলে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ এসে এলাকাবাসীদের কিছুটা আশ্বস্ত করলে এলাকাবাসী ঘেরাও এবং অবরোধ তুলে নেয়।

এলাকাবাসী অভিযোগ করে জানান, জনগণের স্বার্থে এই প্রি-পেইড মিটার দেয়া বন্ধ করতে হবে। এই প্রি-পেইড মিটারে দ্বিগুণ বিল গুনতে হয় গ্রাহকদের। এছাড়াও বিভিন্ন চার্জের নামে অর্ধেক টাকা কেটে নেয়া হয়। এমনকি প্রতিবার রিচার্জেই টাকা কেটে নেয়া হয়। সোনারগাঁয়ে আগামী এক মাসের মধ্যে স্থাপন করা সকল প্রিপেইড মিটার সরিয়ে নিতে হবে। আর নতুন করে প্রিপেইড মিটার লাগালে বা সরিয়ে না নিলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধসহ বৃহত্তর আন্দোলন কর্মসূচির ঘোষণা দেয়া হবে।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জানান, খবর শুনে সেখানে তৎক্ষনিকভাবে পুলিশ পাঠানো হয়েছে। বিষয়টি সুষ্ঠু সমাধানের আশ্বাসের পর সড়ক থেকে লোকজন সরিয়ে দেয়া হয়েছে। এসময় এলাকাবাসী তাদের অবরোধ তুলে নেয়। পরে পরিস্থিতি স্বাভাবিক হয়।

নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার (জিএম) খাইরুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী আমরা এ প্রিপেইড মিটার সংযোগ দিচ্ছি। আপনাদের অভিযোগগুলো লিখিত আকারে আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করবো। তাদের নির্দেশনা অনুযায়ী আমরা ব্যবস্থা গ্রহণ করবো।

তিনি আরও বলেন, প্রিপেইড মিটার সংযোগ দিতে গিয়ে অতিরিক্ত কোন চার্জ আসলে এ বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহণ করা হবে।