নারী উদ্যোক্তাদের অংশগ্রহণে অনুষ্ঠিত হচ্ছে তিন দিন ব্যাপী ঈদ মেলা

453

সময়ের চিন্তা ডট কমঃ পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে গাজী ইভেন্ট ম্যানেজমেন্টের আয়োজনে ও নারী উদ্যোক্তাদের অংশগ্রহণে অনুষ্ঠিত হচ্ছে তিন দিন ব্যাপী ঈদ মেলা।
১৬ই জুলাই মঙ্গলবার সকাল ১০টা থেকে নগরীর চাষাঢ়াস্থ গ্রান্ড হল রেস্তোরায় এ মেলা শুরু হয়েছে। যা চলবে আগামী ১৮ই জুলাই মধ্য রাত পর্যন্ত। আয়োজকরা জানায়, ৩০টি স্টলের মাধ্যমে মোট ৩১ জন নারী উদ্যোক্তা এইমেলায় অংশগ্রহণ করেছে। মেলায় নারীদের পোশাক, জুতা, গয়না, কসমেটিকসহ সকল প্রয়োজনীয় পণ্য পাওয়া যাচ্ছে।
বিকেলে মেলা পরিদর্শন করতে আসেন প্রয়াত সাংসদ নাসিম ওসমানের সহধর্মিনী পারভীন ওসমান। তখন তিনি নারী উদ্যোক্তাদের সঙ্গে কুশল বিনিময় করেন এবং কেক কাটেন। নারী উদ্যোক্তাদের উদ্দেশ্য করে পারভীন ওসমান বলেন, ‘প্রতিটি ক্ষেত্রেই এগিয়ে যাছে নারীরা । বিভিন্ন ক্ষেত্রে নারীদের এগিয়ে যেতে দেখে আমার খুব ভালো লাগে। নারীদের সাফল্য দেখলে তাদের প্রতি শ্রদ্ধা বেড়ে যায়। আমরা নারী ক্ষমতায়নের কথা বলে থাকি। নারীদের ক্ষমতায়ন তখনই নিশ্চিত হবে যখন তাদের যথাযথ সুযোগ প্রদানের মাধ্যমে তাদের এগিয়ে আসতে সহযোগিতা করা হবে। এই মেলা এমনই একটি উদ্যোগ। এই মেলার মধ্য দিয়ে অন্যান্য নারী উদ্যোক্তরা অনুপ্রাণিত হবে।’
তিনি আরও বলেন, এই মেলা নবীন নারী উদ্যোক্তাদের জন্য বিশেষ প্রাপ্তি। নারীদের জন্য গাজী ইভেন্ট ম্যানেজমেন্ট যে উদ্যোগ নিয়েছে তা প্রশংসার যোগ্য। সমাজের প্রতিষ্ঠিতদের এমন উদ্যোগের মাধ্যমে নারীদের অগ্রগতিতে সহযোগি করার আহবান জানান তিনি।
গাজী ইভেন্ট ম্যানেজমেন্টের এমডি শফিকুল ইসলাম গাজী শাকিল বলেন, ‘নারীরা অনলাইন ব্যবসা করেছেন কিন্তু পরিচিতি না থাকায় ক্রেতারা আকৃষ্ট হচ্ছে না। আমাদের এই উদ্যোগ ক্রেতাদের উদ্যোক্তাদের কাছে নিয়ে আসার জন্য। আমাদের এই উদ্যোগ মূলত নারীদের ব্যবসা আরো প্রসারিত করার জন্য।’