গুজব প্রতিরোধে কমিউনিটি সমাবেশে তিনজনের ছাত্রজীবনের স্মৃতিচারণ

482

সময়ের চিন্তা ডট কমঃ ত্রজীবনে পরিচয় হওয়া তিনজনই আজ স্ব-স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত। একজন হতে পেরেছেন জনপ্রিয় এমপি, একজন হয়েছেন জেলা প্রশাসক (ডিসি) আর একজন পুলিশ সুপার (এসপি)। কাকতালীয়ভাবে ছাত্রজীবনের বন্ধুত্ব গড়ে ওঠা তিনজনেই কাজ করছেন নারায়ণগঞ্জের উন্নয়নে। এক অনুষ্ঠানে প্রভাবশালী এমপি ও ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবু, জেলা প্রশাসক জসিম উদ্দিন এবং পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদের পুরনো সেই সম্পর্ক এবং বর্তমান অবস্থানের কথা জেনে সবাই উচ্ছ্বসিত।
২৯ই জুলাই সোমবার বিকেলে আড়াইহাজারের শহীদ মঞ্জুর স্টেডিয়ামে মাদক ও জঙ্গীবাদ বিরোধী এবং গুজব প্রতিরোধে কমিউনিটি সমাবেশে তিনজনেই ছাত্রজীবনের স্মৃতিচারণ করেন। সমাবেশের পর একটি প্রীতি ফুটবল ম্যাচ আয়োজন করা হয়। প্রীতি ফুটবল ম্যাচে অংশগ্রহণ করেন জাতীয় সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু একাদশ বনাম পুলিশ সুপার একাদশ।
পুলিশ সুপার বলেন, আজকের যিনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন তিনি আমার শ্রদ্ধাভাজন বড় ভাই,ছাত্রজীবনে এক সময় আমরা যাকে নেতা হিসেবে মনে করতাম, তিনি আজ জননেতা ও জনপ্রতিনিধি। আরেকজন উপস্থিত আছেন যিনি অল্পদিনের মধ্যে তার কথাবার্তায় প্রমাণ করেছেন নারায়ণগঞ্জ হবে মাদক ও সন্ত্রাসমুক্ত। তিনি আমার ছাত্রজীবনের বন্ধু, বর্তমান নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন।
জেলা প্রশাসক জসিম উদ্দিন বলেন, এমপি নজরুল ইসলাম গণমানুষের নেতা। আড়াইহাজারের মানুষ সকল ভাল কাজে আছেন এবং আশাকরি থাকবেন। তাই মাদক ছেড়ে খেলার মাঠে যুবসমাজকে অংশগ্রহণের আহবান জানান জেলা প্রশাসক জসিম উদ্দিন।
এমপি নজরুল ইসলাম বলেন, পুলিশ যে জনগণের বন্ধু তা আজ এই ধরণের প্রোগ্রামে প্রমাণিত হয়েছে। নারায়ণগঞ্জকে পরিচ্ছন্ন করতে আমাদের ঐক্যবদ্ধ করেছেন বর্তমান পুলিশ সুপার এবং সাবেক ছাত্রনেতা মোহাম্মদ হারুন অর রশীদ। নারায়ণগঞ্জকে পরিচ্ছন্ন করার জন্য জেলা প্রশাসক শপথ নিয়ে এসেছেন। তিনি একজন পরিচ্ছন্ন ব্যক্তি, কৃতিমান পুরুষ এবং আমার অত্যন্ত প্রিয় ভাই মোহাম্মদ জসিম উদ্দিন। সকলে মিলেমিশে আমাদের নারায়নগঞ্জকে স্বচ্ছ, পরিছন্ন ও মাদক মুক্ত করে স্বপ্নের শহর গড়ে তুলতে চাই।