286

১টি বিদেশী পিস্তল ও ২০০ পিস ইয়াবাসহ সিদ্ধিরগঞ্জের কুখ্যাত মাদক ব্যবসায়ী কুট্টি গ্রেফতার

সময়ের চিন্তা ডট কমঃ র‍্যাব-১১ এর অভিযানে ০১টি বিদেশী পিস্তল ও ২০০ পিস ইয়াবাসহ সিদ্ধিরগঞ্জের কুখ্যাত মাদক ব্যবসায়ী আনোয়ার হোসেন কুট্টি গ্রেফতার করে। র‍্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধের উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতার আইন শৃংখলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিভিন্ন অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য র্যা ব ফোর্সেস নিয়মিত সন্ত্রাস ও মাদক বিরোধী অভিযান পরিচালনা করে থাকে। মাদকের করাল গ্রাস থেকে যুব সমাজ তথা দেশকে বাচাঁতে র্যা ব নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।

র‍্যাব-১১ এর তালিকাভুক্ত নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জের মাদকের ডিলার ও প্রায় ডজন খানেক মামলার পলাতক আসামী আনোয়ার হোসেন কুট্টি (৩৬) আইন শৃংখলা বাহিনীকে ফাঁকি দিয়ে দীর্ঘদিন ধরে মাদক ব্যবসা চালিয়ে আসছে। তাকে গ্রেফতারে ইতোপূর্বে র্যা ব বিভিন্ন স্থানে বেশ কয়েকটি অভিযান পরিচালনা করে। এরই ধারাবাহিকতায় গত ১২ আগস্ট ২০১৯ খ্রিস্টাব্দে দুপুর ১৪০০ ঘটিকায় গোপনসূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে সিদ্ধিরগঞ্জ থানাধীন আজিবপুরস্থ কোনাপাড়া রেললাইন থেকে মাদক ব্যবসায়ী কুট্টি’কে গ্রেফতার করা হয়।
গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে কুট্টি জানায়, প্রায় ১৫ বছর ধরে সে মাদক ব্যবসার সাথে জড়িত। নিবিড় জিজ্ঞাসাবাদে সে আরো ¯^ীকার করে যে, সোনারগাঁ থানাধীন নানাকি এলাকায় তার একটি গোপন বাড়ি রয়েছে। সেখানে সে অবৈধ মাদকদ্রব্য মজুদ রাখে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে গ্রেফতারকৃত কুট্টি’কে নিয়ে রাত আনুমানিক ২৩০০ ঘটিকায় নারায়ণঞ্জের সোনারগাঁ থানাধীন নানাকি গ্রামে তার গোপন বাড়িতে তল­াশীকালে ২০০ পিস ইয়াবা ও ০২ রাউন্ড গুলিভর্তি ম্যাগাজিনসহ ০১টি বিদেশী পি¯—ল উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আনোয়ার হোসেন কুট্টি’কে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে প্রায় ১৫ বছরের অধিক সময় ধরে অবৈধ মাদক ব্যবসার সাথে জড়িত। প্রথম দিকে হেরোইন বিক্রি করলেও পরে পাইকারী হারে ইয়াবা বিক্রি করত। বক্সবাজার থেকে ইয়াবার চালান এনে সিদ্ধিরগঞ্জ ও আশেপাশের এলাকায় খুচরা মাদক বিক্রেতাদের ইয়াবা সরবরাহ করত। তার বির“দ্ধে নারায়ণগঞ্জের বিভিন্ন থানায় ০১টি খুন ও ০৮ টি মাদক মামলা রয়েছে।

গ্রেফতারকৃত আসামী বির“দ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।