প্রধানমন্ত্রীর কাছ থেকে পুরস্কার গ্রহন করেছে সেলিম ওসমান

346

স্টাফ রিপোর্টারঃপ্রধানমন্ত্রী শেখ হাসিনার থেকে পুরস্কার গ্রহন করেছে নীট গার্মেন্টস ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বিকেএমইএ এর সভাপতি ও নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান। দেশের অর্থনীতিতে বস্ত্র খাতে বিশেষ অবদান রাখায় তাঁর হাতে এ পুরস্কার তুলে দেওয়া হয়েছে। বিকেএমইএ এর ছাড়াও বিজিএমইএ, বিজিএমসি, বিটিএমইএ সহ অন্যান্য সংগঠন গুলোকেও পুরস্কৃত করা হয়েছে।

০৯.০১.২০ তারিখ বৃহস্পতিবার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় বস্ত্র দিবস ২০১৯ ও বস্ত্রমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিকেএমইএ এ সভাপতিকে এ পুরস্কার তুলে দেয়।

এ সময় প্রধানমন্ত্রী আন্তর্জাতিক বাজারে ক্রমাগত পরিবর্তনশীল ফ্যাশন ও পোশাকের চাহিদা বিবেচনা করে নতুন পণ্য উৎপাদনে বৈচিত্র আনতে পরামর্শ দিয়েছে। পাশাপাশি পণ্য রপ্তানির জন্য তিনি দেশের পোশাক প্রস্তুতকারকদের নতুন বাজার অনুসন্ধান করতে বলেছে।

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মুন্নুজান সুফিয়ান, বস্ত্র ও পাট মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মির্জা আজম ও মন্ত্রণালয়ের সচিব লোকমান হোসেন মিয়া।

উল্লেখ্য গত ০৪.১২.১৯ তারিখ দেশে প্রথমবারের মতো জাতীয় বস্ত্র দিবস উদ্‌যাপন করা হলেও ০৯.০১.২০ তারিখ বৃহস্পতিবার মূল কর্মসূচির আয়োজন করা হয়েছে।