এই নির্বাচনে কোন ধরনের হস্তক্ষেপ চান না প্রধানমন্ত্রী-ওবায়দুল কাদের

271

সময়ের চিন্তাঃ ঢাকা সিটি করপোরেশন নির্বাচন নিরপেক্ষ করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা রয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সিটি নির্বাচনকে সামনে রেখে প্রধানমন্ত্রী সকল সংস্থার প্রধানদের বলেছেন- এই নির্বাচনে তিনি কোন ধরনের হস্তক্ষেপ, কোন ধরনের বাড়াবাড়ি চান না। কোন এজেন্সি কোন প্রকার হস্তক্ষেপ যেন না করে, এই ব্যপারে ক্লিয়ার মেসেজ দিয়েছেন। কাজেই এখানে সংশয়ের কোন কারণ নেই।

২৬.০১.২০ তারিখ রবিবার দুপুরে ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনে মটর চালক লীগের সম্মেলনে ওবায়দুল কাদের এসব কথা বলেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী আমাদের বলেছেন, ঘরে ঘরে যাও, জনগণ যাকে ভোট দেবে সেই নির্বাচিত হবে। তাই সরকারে পক্ষ থেকে কোন ধরনের হস্তক্ষেপ করা হবে না বলে জানান তিনি।

তবে নির্বাচন নিয়ে বিএনপির নালিশের কোনো বাস্তবতা নেই বলে মন্তব্য করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, নির্বাচনে বিএনপি’র অবস্থা কি হবে সেটা তারা বুঝে গেছে। এই নির্বাচনে বিজয়ের ব্যাপারে তারা যথেষ্ট সন্দিহান।

বিজয়ী হতে পারবে না বলেই তারা আজকে বিভিন্ন ধরনের নালিশ করার পথ বেছে নিয়েছে। তারা যতই অপপ্রচার করুক, দেশের মানুষ শেখ হাসিনাকেই চায়, আওয়ামী লীগকেই চায় বলে মন্তব্য করেন তিনি।