পৌরসভার আইন না মেনে দালাল নির্মাণ করছে সার্ভেয়ার হানিফ

334

সফিকুল ইসলাম ইমামঃ সোনারগাঁ উপজেলার এল জি ডি আর কর্মকর্তা সার্ভেয়ার মোঃ হানিফ পৌরসভার আইন না মেনে দালাল নির্মাণ করছে বলে অভিযোগ উঠেছে। তার ক্ষমতা ও অগুভ আচরনে ক্ষিপ্ত এলাকাবাসী।

নারায়ণগঞ্জ জেলা সোনারগাঁ উপজেলার এল জি ডি আর সার্ভেয়ার মোঃ হানিফ সোনারগাঁ উপজেলায় দীর্ঘ দিন কর্মরত রয়েছে সোনারগাঁ উপজেলায়। টানা দেড় যুগের অধিক সময় একই উপজেলায় একই ব্যক্তি কিভাবে চাকরি করে যাচ্ছে তা জঙ্গনের বোধগম্য হচ্ছে না বলে জানা যায়। কিছু দিন যাবত সোনারগাঁ পৌরসভার ৬ নং ওয়ার্ডে কৃষ্ণ পুরা গ্রামের ক্রয় কৃত জমির উপর দালাল নির্মাণ কাজ করে যাচ্ছে হানিফ যার আনুমানিক মুল্য ৫০ লক্ষ টাকার উপরে। তার এই টাকার উৎস কোথায় তা খতিয়ে দেখার জন্য সোনারগাঁ ইউএনও এর নিকট দাবী এলাকাবাসীর।

পৌর আইন অনুযায়ী রাস্তা থেকে ৬ ফুট দূরে নির্মাণ কাজ করার নিয়ম রয়েছে। সার্ভেয়ার হানিফ সোনারগাঁ উপজেলায় দীর্ঘ দিন কর্মরত রয়েছে বলে ক্ষমতার প্রভাব খাটিয়ে আইনের বাহিরে নিজের বাড়ীর নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে নির্বিঘ্নে। সাধারণ জনগন পৌরসভার নিয়ম নীতি মেনে নির্মাণ কাজ করার অনুরোধ জানালেও কোন প্রকার সুফল পাওয়া যায়নি বলে জানা যায়। এলাকাবাসী ও ওয়ার্ড কাউন্সিলর পৌরসভার প্রকৌশলীকে অবহিত করার পর তিনি সরেজমিনে পরিদর্শন করে পৌরসভার নিয়ম অনুযায়ী নির্মান কাজ করার জন্য নির্দেশ করেছে কিন্তু তাকে বৃদ্ধাংগুলী দেখিয়ে প্রভাব খাটিয়ে নির্মান কাজ করে যাচ্ছে হানিফ।

সোনারগাঁ উপজেলার এল জি ডি আর কর্মকর্তা হানিফ সার্ভেয়ার নিজে আইনের কর্মকর্তা হয়ে বঙ্গ করছে আইন কানুন।এলাকাবাসীর দাবি সরকারি নির্দেশনা মোতাবেক কাজ করার জন্য এবং ব্যপারটি দেখাত জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতি দৃষ্টি আকর্ষণ করেছে এলাকাবাসী।

সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অফিসের মাত্র ২০০ ফুট দূরে,মুল ফটকের সামনে আইন না মেন নির্মাণ কাজ চলছে কিন্তু ভূমি অফিসের লোকজন দেখেও না দেখার ভান করছে বলে জানায় এলাকাবাসী। তাই সহকারি ভূমি কর্মকর্তা আব্দুল্লাহ মামুনের সুদৃষ্টি একান্ত কামনা করেছে পৌরসভার ৬ নং ওয়ার্ডের সাধারণ জনগন।

জনস্বাস্থ্য অধিদপ্তর এর স্থাপিত ৪” পানির পাইপ যেখানে বিদ্যমান ছিল কিন্তু পৌর নাগরিক সুবিধা বঞ্চিত করে দিয়ে সার্ভেয়ার হানিফ সেই পানির পাইপ উপড়ে ফেলে দিয়েছে। যথাযথ কর্তৃপক্ষের নিকট এলাকাবাসীর ও বিশেষ করে জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন নারায়ণগঞ্জ জেলা কমিটীর আহবান আইনগত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য।