হত্যা মামলার প্রধান আসামী রাকিবসহ গ্রেফতার ৩

237

জান্নাতুল নাঈম সুরাইয়াঃ নারায়ণগঞ্জ জেলার ফতুল্লাতে সংঘটিত চাঞ্চল্যকর ও ক্লু-লেস গার্মেন্টস শ্রমিক “জাহিদ হাসান (২৫)” হত্যা মামলার প্রধান আসামী রাকিবসহ হত্যাকান্ডে অংশ নেওয়া ছিনতাই চক্রের ০২ সদস্য র‌্যাব-১১ কর্তৃক ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতার করে।

র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধের উৎস উদ্ঘাটন, অপরাধীদের গ্রেফতার, অপরাধ দমন ও আইন শৃঙ্খলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তাছাড়াও যেকোন চাঞ্চল্যকর মামলার রহস্য উদ্ঘাটনের জন্য র‌্যাব ছায়া তদন্ত করে আসছে।

গত ২৫ এপ্রিল ২০২২ তারিখে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানার মাজদাইর শেরে বাংলা সড়কে হত্যাকান্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় নিহত জাহিদ হাসান (২৫) এর ভাই অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন যার মামলা নম্বর-৮০, তারিখ ২৫/০৪/২০২২। উক্ত ঘটনা বিভিন্ন স্থানীয় ও জাতীয় গণমাধ্যমে বহুল প্রচারিত হয় যা এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে।

র‌্যাব বরাবরই বিভিন্ন ক্লু-লেস হত্যাকান্ডের রহস্য উনম্মোচনে সফলতার সাথে কাজ করে যাচ্ছে । উক্ত ঘটনাটি র‌্যাব-১১, সিপিসি-১ এর দৃষ্টিগোচরে আসলে আসামীদের সনাক্তকরণ ও গ্রেফতারে ছায়া তদন্ত শুরু করে। এরই ধারাবাহিকতায় গত ২৫ এপ্রিল ২০২২ তারিখে র‌্যাব-১১, সিপিসি-১ এর অভিযানে হত্যাকান্ডে জড়িত আসামী ১। মোঃ রাকিব (২৫), পিতাঃ নূর মোহাম্মাদ, গ্রামঃ মাইজদাইর, থানাঃ ফতুল্লা, জেলাঃ নারায়ণগঞ্জ , ২। মোঃ বাবু (২৮), পিতাঃ মৃত মাঈনউদ্দিন, গ্রামঃ মাইজদাইর বাজার, থানাঃ ফতুল্লা, জেলাঃ নারায়ণগঞ্জ ও ৩।  মোঃ শাকিল (২৮), পিতাঃ মোঃ আলী, গ্রামঃ মাইজদাইর বাজার, থানাঃ ফতুল্লা, জেলাঃ নারায়ণগঞ্জদেরকে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থেকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক অনুসন্ধান ও গ্রেফতারকৃত আসামীদেরকে জিজ্ঞাসাবাদে জানা যায় যে তারা একটি সংঘবদ্ধ ছিনতাই চক্রের সক্রিয় সদস্য এবং তাদের মূলহোতা রাকিব ও ছাব্বির। উক্ত হত্যাকান্ডের মূলহোতা রাকিব ও ছাব্বির এর নেতৃত্বে নগরীর বিভিন্ন এলাকায় এই সংঘবদ্ধ চক্রটি ছিনতাই করে আসছে। আসন্ন ঈদ-উল-ফিতরকে সামনে রেখে এই সংঘবদ্ধ ছিনতাই চক্রটি আরো ভয়ংকর হয়ে উঠে। এরই ধারাবাহিকতায় গত ২৫ এপ্রিল ২০২২ তারিখ ভিকটিম তার কর্মস্থলে যাওয়ার পথে এই ছিনতাই চক্রের কবলে পরে নির্মম হত্যাকান্ডের শিকার হন। এই সংঘবদ্ধ চক্রটি ইতিপূর্বে শতাধিক ছিনতাই এর ঘটনায় জড়িত ছিল বলে তাদের জিজ্ঞাসাবাদে জানা যায়।

হত্যাকান্ডে জড়িত ছিনতাই চক্রের অপর প্রধান আসামী ছাব্বিরকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে। গ্রেফতারৃকত আসামীদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।