নিরীহ আব্দুল কাদিরের বাড়ির দেয়াল ভেঙে গুঁড়িয়ে দিল সন্ত্রাসীরা

132

বন্দর প্রতিনিধিঃ নারায়ণগঞ্জের বন্দরে আব্দুল কাদির নামে এক নিরিহ ব্যাক্তির বাড়ির দেয়াল ভেঙে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। পূর্ব হাজীপুর পঞ্চায়েত কমিটির সহ-সভাপতি শামীম মন্ডলসহ বিচারকদের বিরুদ্ধে। তাদের নির্দেশেই নিরিহ আব্দুল কাদিরের বাড়ির দেয়াল ভেঙে দেয়া হয়েছে বলে জানান ভূক্তভোগী পরিবার।

১৯ মে বৃহস্পতিবার সকালে বন্দর উপজেলার পূর্ব হাজীপুর এলাকায় এ ঘটনা ঘটে।

ভূক্তভোগী আব্দুল কাদির জানান, ২০০৫ সালে আমার চাচা আনোয়ার ও নুর হোসেনের সাথে জায়গা সংক্রান্ত বিষয়ে কোর্টে মামলা চলে। কিন্তু এক পর্যায়ে তারা মামলা চালাতে পারবে না বলে অপরগতা প্রকাশ করে মৃত নুর ইসলাম মিয়ার নামে ৪ শতাংশ জায়গা না দাবীনামা দলিল করে দেয়।এবং যাবতীয় মামলার খরচ নুর হোসেন চালাবে বলে উল্লেখ করে দেয়া হয়। সেই সুবাধে ৪ শতাংশ জায়গার মালিক মৃত নুর হোসেনের পরিবার বাড়ি করে দীর্ঘদিন যাবৎ বসবাস করে আসছে।

তিনি আরও জানান, গত ১৬ মে আমাদের বাড়িতে ৪ শতাংশ জায়গা নিয়ে মিমাংসা করার জন্য কলাগাছিয়া ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ড মেম্বার মাহাবুব, পূর্ব হাজীপুর পঞ্চায়েত কমিটির সহ-সভাপতি শামীম মন্ডল,এডঃআলামিন,মোক্তার হোসেন, গোলজার ও মমিন সহ স্থানীয়রা।

সেখানে ৪ শতাংশ জায়গা থেকে ১ শতাংশ জায়গা মৃত নুর ইসলাম এর পরিবারকে দেয়া হবে রায় দেন। পরে নুর ইসলামের বাড়ির দেয়াল ভেঙে দেয়ার নির্দেশ দেন শামীম মন্ডল,কিন্তু তাদের মিমাংসা কথা না মেনে তারা গতকাল রাতে নুর হোসেন, আনোয়ার হোসেন সুমন ও ইয়াসিনের মিলে আ: কাদের এর বাড়ি ভাঙ্গ চুর করে পরে ভুক্ত ভুগী আঃ কাদের তাদের বিরুদ্ধে বন্দর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

এদিকে, অভিযোগ পেয়ে ঘটনাস্থলে ছুটে যান বন্দর থানার এস আই মেহেদী। তিনি সেখানে যাওয়ার খবর পেয়ে পালিয়ে যায় আনোয়ার ও নুর হোসেনের লোকজন। বাড়ির দেয়াল ভেঙে দেয়ার ঘটনার সত্যতা পান তিনি।

পূর্ব হাজীপুর পঞ্চায়েত কমিটির সহ-সভাপতি শামীমের ব্যবহৃত মুঠোফোনে বাড়ির দেয়াল ভেঙে দেয়ার বিষয় জানতে চাইলে তিনি অস্বিকার করেন।