অস্ত্রের মোহড়ায়  ফসলি জমির মাটি কাটার ধূম! প্রশাসন নীরব

168

সোনারগাঁ প্রতিনিধিঃ নারায়ণগঞ্জ জেলা সোনারগাঁ থানাধীন দাসনাগাঁও মৌজার ১৪৯ শতাংশ দ্বীফসলী জমির মাটি প্রতিদিনই  রাতের আঁধারে দেশী বিদেশী অস্ত্রের মোহড়ায়  সন্ত্রাসী ফয়সাল গংরা  অন্যের জমি থেকে অবৈধভাবে জোড় পূর্বক মাটি কেটে নিয়ে  কৃষি জমিকে খাল বিলে পরিনত করে চলছে বলে অভিযোগ উঠেছে।  জমির মালিকগন  এ সকল মাটি খেকো সন্ত্রাসীদের বিরুদ্ধে  সমাজের কারো সহযোগিতা না পেয়ে, আইনের সহযোগিতা চেয়েও  কোন   প্রতিকার না পেয়ে  দিশেহারা। 

ভুক্তভোগীদের  অভিযোগের প্রেক্ষিতে জানা যায় যে, ফয়সাল (৩২), পিতা- ছগির মেম্বার এবং  রিয়েল (৩০), পিতা- ঝালেক ভূঁইয়া গং, সর্বসাং-পেরার, পো: মহজমপুর, সোনারগাঁ, নারায়ণগঞ্জ এবং  আবুল হাসনাত ( ৩৫), পিতা- ফয়েজ মোল্লা, সাং- গজারিয়াপাড়, সোনারগাঁ। এদের নেতৃত্বে   ৪০/৪৫ জনের একটি অপরাধী  সংঘবদ্ধ চক্র রয়েছে। এ চক্রটি   আমেনা বেগম,  মোর্শেদা আক্তার হ্যাপীর ৪৫ শতাংশ দ্বিফসলী জমি ও ৮ শতাংশ ভিটিবাড়ী এবং রেজাউল করিম মাখন, মামুন মোল্লা, মোশারফ এদের  ৩০ শতাংশ দ্বিফসলী জমি রাতের আধারে অবৈধভাবে  অস্ত্রের মোহড়া দিয়ে জোড়পূর্বক মাটি  কেটে নিয়েও থেমে থাকেনি, নতুন করে আরো ৯০ শতাংশ দ্বিফসলী জমির মাটি জোড়পূর্বক কেটে   চলছে।  

সন্ত্রাসী ফয়সাল (৩২) এবং রিয়েল (৩০)  মাটি কাটার মুলহোতা এবং তাদের সাথে অজ্ঞাতনাম ৩০-৪০ জন লোক দেশীয় অস্ত্র নিয়ে পাহাড়া দিয়ে প্রতিরাতে  মাটি কাটে এবং এ বিষয়ে বাধা দিতে গেলে ভূক্তভোগীদের মেরে ফেলার হুমকি দেওয়াসহ গুলিবর্ষন করে  ধাওয়া দেয়। ফলে জমির মালিকগন জায়গায় যেতে পারছে না এবং ফসলী জমি ও ভিটিবাড়ীটি  রক্ষা করতে পারছে না। এরা একের পর এক  জমির মাটি কেটে নিয়ে যাচ্ছে। এ বিষয়ে প্রতিকার চেয়ে ভূক্তভোগিরা  সোনারগাঁও উপজেলা নির্বাহী অফিসার ও সোনারগাঁও থানায় লিখিত অভিযোগ করেও অদ্যবদি  কোন প্রতিকার না পেয়ে ন্যায় বিচারের আশায় নারায়গঞ্জ পুলিশ সুপারের বরাবর সন্ত্রাসীর বিরুদ্ধে প্রতিকার চেয়ে অভিযোগ করে বলে জানা যায়।

এলাকাসূত্রে জানা যায়, ছগির মেম্বারের ছেলে ফয়সাল (৩২) সে রূপগঞ্জ, জামপুর, সাদীপুর, নয়াপুড়, গাউছিয়া, বরপা এলাকার অপরাধীদের নিয়ে একটি শক্তিশালী সন্ত্রাসী দল গঠন করে বিভিন্ন স্হানে অপরাধের রাম রাজত্ব করে চলছে। তাঁরা  মাদক বিক্রি , চাঁদাবাজি, মাটি কাটাসহ বিভন্ন ধরনের অপরাধ মূলক কাজ করে চলছে। এ চক্রটি দাসনাগাঁও গজাড়িয়া পাড়ায় কৃষি বাড়ির জংঙ্গলে একটি টর্চার সেলের আস্তানাও  গড়ে তুলেছে। এ নির্জনে বসে চালায় সাধারণ মানুষের উপর নির্যাতন।  

সন্ত্রাসী এ চক্রটি সাধারণ মানুষের জোড় পূর্বক মাটি কেটে নিয়ে মোটা অংকের টাকায় ইট ভাটা ও বিভিন্ন ঠিকাদারের কাছে চড়া মূল্যে বিক্রি করে অবৈধভাবে টাকা উপার্জন করে আরো শক্তিশালী ও বেপরোয়া হয়ে উঠেছে। তাদের হাতে অস্ত্র থাকায় প্রাণের ভয়ে কেউ প্রতিবাদ করার সাহস পাচ্ছে না।

ভুক্তভোগী এলাকাবাসীর  দাবী আইন শৃঙ্খলা  বাহীনি নিশ্চুপ না থেকে   দ্রুত যেন  এসকল অপরাধের বিরুদ্ধে আইনী  পদক্ষেপ নিয়ে সাধারণ মানুষের ফসলি জমি রক্ষা করার ব্যবস্থা করে।