ময়লা পানিতে নেমে ধর্মঘট করবে শামীম ওসমান

122

আশরাফুল : নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, আমার এলাকার ত্রিশ চল্লিশ লাখ লোক এখানে থাকে। ইন্ডাস্ট্রিয়াল ময়লাসহ এমন কোন বিষাক্ত ময়লা নেই যা এই পানিতে নেই। তারা মাননীয় প্রধানমন্ত্রীর ওপর বিশ্বাস রাখেন আমাদের ওপরও রাখেন। ডিএনডিবাসীর জলাবদ্ধতার সমস্যা সমাধান না হলে, আমি তাহলে ওই ময়লা পানিতে নেমে অবস্থান ধর্মঘটে নেমে যাব। আমি গলা পর্যন্ত পানিতে নেমে দাঁড়িয়ে থাকব।

২ জুলাই  রোববার সিদ্ধিরগঞ্জের শিমরাইলস্থ ডিএনডি এলাকার পানি নিষ্কাশনের প্রধান পাম্প হাউস পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন। তিনি আরও বলেন, আমার প্রত্যাশা আছে কারণ পানিসম্পদ মন্ত্রী মহোদয় আমাকে কথা দিয়েছেন। বলেছে কয়েকটা দিন সময় দিন। নাহলে আমি নিজে যে যে এলাকায় পানি থাকবে সেখানে ময়লা পানিতে নেমে প্রতিবাদ জানাবো।

ডিএনডি প্রজেক্টের জন্য ১২শ ৯৯ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। মূলত করেনা ও রাশিয়া ইউক্রেন যুদ্ধের কারণে এই টাকাটা আসতে দেরি হয়ে গেছে। তবে এই জুলাই মাসেই টাকাটা আসবে। যেহেতু সেনাবাহিনী কাজটি করবে আমার প্রত্যাশা আগামী ডিসেম্বরের মধ্যে কাজটি তারা শেষ করতে পারবে। তাদের ওপর আমাদের আস্থা রয়েছে।

তিনি বলেন, ঈদের সময় আমি অসুস্থ থাকায় সেখানে যেতে পারিনি। আমার ছেলেকে পাঠিয়েছি। ও তার টিম নিয়ে এলাকাগুলোতে গিয়েছে। ও এসে আমাকে ছবি দেখালো বলল মানুষের যা অবস্থা সেখানে জীবন যাপন করাও সম্ভব না। সেখানে মানুষকে কোরবানি করতে হচ্ছে। আমি কষ্টে ঈদের দিন সারাদিন বের হইনি। কারও সাথে কথাও বলিনি।

তিনি বলেন, আমার পানির কানেকশনটা তো ড্রেনের সাথে থাকতে হবে। সিদ্ধিরগঞ্জ পুরোটাই তো সিটি করপোরেশনের এলাকা। সিটি করপোরেশনের কাছে অনুরোধ যেন অতিশিঘ্রই সিদ্ধিরগঞ্জের ড্রেনেজ ব্যাবস্থা ঠিক কটা পানিটা যেন ডিএনডি খালে যায়। এটা যতক্ষণ পর্যন্ত না হবে আমরা পানিতে নেমে বসে থাকবো।
এসময় তার সাথে উপস্থিত ছিলেন সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আলহাজ্ব মুজিবুর রহমান,সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী ইয়াছিন মিয়া, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক শাহ নিজাম, নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হাসান নিপু, ১নং ওয়ার্ড কাউন্সিলর হাজী আনোয়ার ইসলাম,৪ নং ওয়ার্ড কাউন্সিলর হাজী নুরুদ্দিন মিয়া, সিদ্ধিরগঞ্জ থানা যুবলীগের আহবায়ক নাসিক ৬নং ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মতি,৮নং ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন মোল্লা, ১০নং ওয়ার্ড কাউন্সিলর ইফতেখার আলম খোকন, সিদ্ধিরগঞ্জ আদমজী আঞ্চলিক শ্রমিকলীগের সভাপতি হাজী আব্দুস সামাদ বেপারী,স্বেচ্ছাসেবক লীগ নেতা আমিনুল হক ভূঁইয়া রাজু, স্বেচ্ছাসেবক লীগ নেতা হাজী জহির, আওয়ামীলীগ নেতা মোঃ মাহবুব হোসেন, সরকারী তোলারাম কলেজের ভিপি হাবিবুর রহমান রিয়াদ, মহানগর ছাত্রলীগ নেতা শাহরিয়ার রহমান বাপ্পি, তপন মাহমুদ, যুবলীগ নেতা হুমায়ুন কবির,যুবলীগ নেতা ফারুক হোসেন, ডিএনডি প্রকল্পের প্রকল্প পরিচালকসহ পানি সম্পদ মন্ত্রানলয়ের উদ্ধর্তন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।