সোনারগাঁ থানায় ডেজ্ঞু রোধে র‍্যালি ও মশক নিধন কর্মসূচি পালিত

231

মোঃ মোক্তার হোসাইন:নারায়নগঞ্জ-সোনারগাঁ-

নারায়ণগঞ্জের সোনারগাঁ থানায় নিজ আঙ্গিনা পরিস্কার করি, ডেঙ্গুমুক্ত আবাস করি’ এ স্লোগানকে সামনে রেখে বাংলাদেশ পুলিশ হেড কোয়ার্টার ও জেলা পুলিশ সুপারের নির্দেশে সোনারগাঁও থানার কম্পাউন্ড ডেঙ্গু মুক্ত আবাস গড়া ও নিজেদের আঙ্গিনা পরিস্কার করার লক্ষ্যে র‍্যালি ও মশক নিধন কর্মসূচী উদ্ধোধন করেন সোনারগাঁও থানার অফিসার ইনচার্জ মাহবুব আলম।
শুক্রবার (১৪ জুলাই) সকাল ১১ টায় সোনারগাঁ থানা কম্পাউন্ডে এই কার্যক্রম কর্মসূচি উদ্ধোধন করেন।

এ সময় এডিস মশা নির্মূলে ঝুঁকিপূর্ণ স্থানগুলো শনাক্ত করে পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করা হয়। বিশেষ করে থানায় বিভিন্ন সময়ে আলামতের পরিত্যক্ত গাড়িগুলোতে ফগার মেশিন দ্বারা স্প্রে করা ও পাউডার ছিটানো হয়, যাতে দীর্ঘদিনের পড়ে থাকা গাড়িগুলোতে এডিস মশা বংশ বিস্তার করতে না পারে।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব আলম সুমন জানান, সারাদেশে ডেঙ্গুর প্রভাব অতিমাত্রায় বৃদ্ধি পেয়েছে। ডেঙ্গু বিস্তার রোধে পুলিশের হেড কোয়াটার ও জেলা পুলিশ সুপারের নির্দেশে আজ শুক্রবার বেলা ১১ টায় জেলার পুলিশ লাইন, প্রতিটি ব্যারাক, ফাঁড়ি ও থানাতে একযোগে মশন নিধন ও পরিস্কার পরিচ্ছনতার কার্যক্রম শুরু হয়। এরই অংশ হিসেবে সোনারগাঁ থানা কম্পাউন্ডের চারপাশে পরিস্কার পরিচ্ছন্ন করার উদ্যোগ নেয়া হয়েছে। এ অভিযান চলমান থাকবে বলেও তিনি জানান।

এ সময় আরও উপস্থিত ছিলেন, সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত পরিদর্শক (ওসি তদন্ত) আহসান উল্লাহ ও উপ-পরিদর্শক পঙ্কজ কান্তি সরকার, সুজন বিশ্বাস, মেহেদী হাসান, ফিরোজ আহমেদসহ থানার বিভিন্ন কর্মকর্তাবৃন্দ।