সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করলেন স্বাস্থ্যমন্ত্রী

128

মোঃ মোক্তার হোসাইন:নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে শুক্রবার ১৯ জানুয়ারি সকালে বারদী এলাকায় শ্রী শ্রী লোকনাথ ব্রম্মচারী আশ্রমে প্রার্থনা করতে আসেন স্বাস্থ্য মন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

প্রার্থনা শেষে স্বাস্থ্যমন্ত্রী ডা.সামন্ত লাল সেন সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ পরিদর্শনে আসেন ।
এ সময় স্বাস্থ্যমন্ত্রী ডা.সামন্ত লাল সেন বলেন যে সমস্ত হাসপাতাল ক্লিনিকের লাইসেন্স নেই, অনুমতি নেই অবকাঠামো নেই, সেই সমস্ত হাসপাতাল ক্লিনিক গুলো বন্ধ করে দেওয়া হবে,স্বাস্থ্য খাতে কোন অনিয়ম দুর্নীতি সহ্য করা হবে না।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন নারায়ণগঞ্জ তথা সোনারগাঁ একটি শিল্প ঘন এলাকা, এখানে প্রায়ই দূর্ঘটনা ঘটে। আগুনে পোড়া অনেক রোগী ঢাকায় যায়।

মন্ত্রী বলেন নারায়ণগঞ্জের কোন একটি হাসপাতালে বার্ন ইউনিট খোলা যায় কিনা সেটি নিয়ে আমরা চিন্তা করছি। যে হাসপাতালে বার্ণ ইউনিটি খোলা হবে সেই হাসপাতালের চিকিৎসকদের ঢাকায় বার্ণ ইউনিটে চিকিৎসা সম্পর্কে ট্রেনিং দেওয়া হবে।
তারপরই ইউনিট খোলা হবে। এছাড়া সরকার সারাদেশের প্রতিটি জেলায় বার্ণ ইউনিট কেন্দ্র করার পরিকল্পনা করছে।
তিনি আরও বলেন, দেশের প্রান্তিক পর্যায়ের সেবার মান বৃদ্ধি পেলে শহরে রোগীর চাপ কমবে। আমি নতুন দায়িত্ব গ্রহণ করেছি, একদিনে সব সমস্যার সমাধান করা সম্ভব নয়।

এসময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার, জেলা সিভিল সার্জন এ এফ এম মশিউর রহমান, সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান সামসুল ইসলাম ভূঁইয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপন দেবনাথ, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গসংগঠনসহ হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ।